বিশ্বকাপই শেষ হয়ে যেতে পারে কিংয়ের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:৪৭ পিএম, ২০ জুন ২০২৪

ঘরের মাঠে বিশ্বকাপে বড় স্বপ্ন নিয়ে খেলছে ওয়েস্ট ইন্ডিজ। তারা পৌঁছে গেছে সুপার এইটে। যদিও এই পর্বের প্রথম ম্যাচে হেরেছে ইংল্যান্ডের কাছে। এর সঙ্গে আরও এক ধাক্কা সঙ্গী হতে পারে ক্যারিবীয়দের। মঙ্গলবার সেন্ট লুসিয়ায় হওয়া ম্যাচটিতে সাইড স্ট্রেইনে চোট পেয়েছেন ওপেনার ব্রেন্ডন কিং।

এই চোট তাকে ছিটকে দিতে পারে পুরো টুর্নামেন্ট থেকে। এ ম্যাচে ১২ বলে ২৩ রানের ঝোড়ো শুরু এনে দিয়েছিলেন তিনি। কিন্তু ১৩তম বলে স্যাম কারানকে ডাউন দ্য উইকেটে এসে খেলতে গিয়ে চোট পান কিং। মাঠে কিছুক্ষণ চিকিৎসা দিলেও সুস্থ না হওয়ায় রিটায়ার্ড হার্ট হন তিনি।

ইংল্যান্ডের রান তাড়ার সময়ও পরে আর ফিল্ডিং করেননি কিং। ওই খবর তখনই জানায় ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। সাধারণত সাইড স্ট্রেইন থেকে সুস্থ হয়ে উঠতে কয়েক সপ্তাহ সময় লাগে। এক্ষেত্রে কিং আর বিশ্বকাপে খেলতে পারবেন কি না, তা নিয়ে বড় অনিশ্চয়তা তৈরি হলো।

সেটি যে ওয়েস্ট ইন্ডিজের জন্য চিন্তার বিষয়, তা স্বীকার করেছেন অধিনায়ক রোভম্যান পাওয়েলও। ম্যাচের পর তিনি সংবাদ সম্মেলনে বলেছেন, ‘আমাদের জন্য কিছুটা চিন্তার কিন্তু আশা করি সে পরের ম্যাচে খেলতে পারবে। আমরা জানি আমাদের জন্য কতটা গুরুত্বপূর্ণ খেলোয়াড় সে।’

এবারের বিশ্বকাপে পাঁচজন স্ট্যান্ডবাই রেখেছে ওয়েস্ট ইন্ডিজ। আন্দ্রে ফ্লেচার, কাইল মায়ার্স, ফ্যাবিয়েন অ্যালেন, হেইডেন ওয়ালশ জুনিয়র ও ম্যাথু ফোর্ড। ব্রেন্ডন কিং খেলতে না পারলে এর মধ্যে মেয়ার্সের সুযোগ পাওয়ার সম্ভাবনাই বেশি, টপ অর্ডার ব্যাটার হওয়ায় আন্দ্রে ফ্লেচারেরও সুযোগ রয়েছে। আগামী শুক্রবার সুপার এইটে নিজেদের পরের ম্যাচে যুক্তরাষ্ট্রের মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।