বৃষ্টিতে শ্রীলঙ্কার অলিখিত বিদায়, সেরা আটে দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৪০ এএম, ১২ জুন ২০২৪

শ্রীলঙ্কার জন্য ছিল বাঁচামরার ম্যাচ। অপরদিকে নেপালও মুখিয়ে বিশ্বকাপের প্রথম জয়ের জন্য। কারা স্বপ্নই পূরণ হতে দিলো না বৃষ্টি। যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় বজ্রসহ বৃষ্টিপাতের কারণে একটি বলও মাঠে গড়াতে পারলো না। অবশেষে বাধ্য হয়ে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করলেন আম্পায়াররা।

পয়েন্ট ভাগাভাগির কারণে সুপার এইটে ওঠার দৌড় থেকে বলতে ছিটকে গেছে শ্রীলঙ্কা। বাংলাদেশের সঙ্গে প্রতিযোগিতায় টিকে থাকতে গেলে এই ম্যাচটি লঙ্কানদের অবশ্যই জিততে হতো।

তবে কাগজে-কলমে এখনো সুপার এইটে ওঠার আশা আছে শ্রীলঙ্কার। সেই সমীকরণ প্রায় অসম্ভবই বলা যায়। প্রথমত, প্রার্থনায় বসতে হবে লঙ্কানদের। বাংলাদেশ-নেদারল্যান্ডসের মধ্যকার ম্যাচটি যেন বৃষ্টিতে ভেসে যায় সেজন্য তাদের একাগ্রচিত্তে করতে হবে প্রার্থনা। তারপর নিজেদের শেষ ম্যাচে নেদারল্যান্ডসকে হারাতেই হবে লঙ্কানদের।

তারপর আর প্রার্থনা করা ছাড়া লঙ্কানদের কোনো কাজ নেই। আগামী ১৪ জুন নেপালকে যেন বড় ব্যবধানে হারাতে পারে দক্ষিণ আফ্রিকা, সেজন্য প্রার্থনায় বসবে তারা। একই দিনে বাংলাদেশ ও নেপালের মধ্যকার ম্যাচে সামান্য ব্যবধানে যেন নেপাল জয় পায় সে আশায় থাকবে হবে ওয়ানিন্দু হাসারাঙ্গার দলকে।

অপরদিকে বাংলাদেশ যদি আগামীকাল রাতে সাড়ে আটটার ম্যাচে সেন্ট ভিনসেন্টের অ্যারনোস ভ্যালে স্টেডিয়ামে নেদারল্যান্ডসকে হারাতে পারে, তাহলে সুপার এইট নিশ্চিত করে ফেলবে। সেই ম্যাচে না পারলে পরের ম্যাচে নেপালকে হারাতে পারলেও সেরা আট নিশ্চিত হবে বাংলাদেশের।

এমএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।