বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবেন লামিচানে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:৩৩ পিএম, ১০ জুন ২০২৪

বিশ্বকাপের শুরু থেকেই সন্দীপ লামিচানেকে চেয়েছিল নেপাল। কিন্তু ভিসা না পাওয়ায় যুক্তরাষ্ট্রে যেতে পারেননি তিনি। এমনকি কাজ হয়নি নেপালের সরকারের তদবিরেও। যুক্তরাষ্ট্রের ভিসা না পাওয়ায় তখন হতাশার কথা জানিয়েছিলেন লামিচানে।

নেপালের মানুষও যুক্তরাষ্ট্রের অ্যাম্বাসির সামনে প্রতিবাদ জানায়। তবে শেষ পর্যন্ত বিশ্বকাপ খেলার স্বপ্ন পূরণ হচ্ছে লামিচানের। যুক্তরাষ্ট্রে প্রথম দুই ম্যাচে খেলতে না পারলেও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিতব্য নেপালের শেষ দুই ম্যাচে খেলবেন তিনি। ম্যাচ দুটি হবে দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের বিপক্ষে।

ধর্ষণ মামলায় দণ্ডিত এবং পরবর্তীতে এই মামলায় সুপ্রিম কোর্ট থেকে ছাড়া পাওয়া লামিচানেকে ভিসা দেয়নি যুক্তরাষ্ট্র। তবে তার ওয়েস্ট ইন্ডিজে দুই ম্যাচ খেলতে যাওয়ার ব্যাপারটি এক বিবৃতিতে নিশ্চিত করেছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব নেপাল।

এক বিবৃতিতে সেক্রেটারি পরশ খারখার বরাত দিয়ে বলা হয়, ‘(যুক্তরাষ্ট্রের) ভিসা প্রত্যাখ্যাত হওয়ার পরও লামিচানে নেপালের দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের বিপক্ষে ম্যাচে অংশগ্রহণ করবেন, যা আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার সঙ্গে সমন্বয়ের মাধ্যমে হচ্ছে।’

বিশ্বকাপ খেলতে পারায় সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে নিজের উচ্ছ্বাসের কথা জানিয়েছেন লামিচানে, ‘শেষ দুই ম্যাচের জন্য দলের সঙ্গে আমি ওয়েস্ট ইন্ডিজে যোগ দিচ্ছি। আমার এবং সব ক্রিকেটপ্রেমীর স্বপ্নপূরণের অপেক্ষায়।’

আইএইচএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।