ওমানকে বিশাল ব্যবধানে হারিয়ে গ্রুপের শীর্ষে স্কটল্যান্ড

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:২৮ এএম, ১০ জুন ২০২৪

ওমানের বোলারদের উপর দিয়ে ভয়াবহ তাণ্ডবলীলা চালালেন স্কটল্যান্ডের ব্যাটাররা। ১৫১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে স্কটল্যান্ড জয় তুলে নিয়েছে মাত্র ১৩.১ ওভারে। ৭ উইকেটের বিশাল ব্যবধানে জিতে অস্ট্রেলিয়াকে টপকে বি-গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে তারা।

রোববার অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে ওমানের ১৫০ রানের জবাবে ব্যাট করতে নেমে ২১ রানে ওপেনার মাইকেল জোনসের (১৩ বলে ১৬) উইকেট হারায় স্কটল্যান্ড। দ্বিতীয় উইকেটে ২৯ বলে ৬৫ রানের ঝোড়ো জুটি করেন জর্জ মুনসে ও ব্রান্ডন ম্যাকমুলেন।

মুনসে ২০ বলে ৪১ রানের দুর্দান্ত ইনিংস খেলে সাজঘরে ফেরেন। তখন দলীয় সংগ্রহ ৭.৫ ওভারে ৮৬ রান। পরে চতুর্থ উইকেটে ২০ বলে ৪৩ রানের অপরাজিত জুটি করে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন ম্যাকমুলেন ও ম্যাথু ক্রস।

৩১ বলে ৬১ রানের হার না মানা ইনিংস খেলেন ম্যাকমুলেন। ৯ বাউন্ডারি ২ ছক্কায় ইনিংস সাজান তিনি।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ওপেনার প্রতীক আথাভালের ফিফটিতে ৭ উইকেটে ১৫০ রান করে ওমান। ৪০ বলে ৫৪ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন প্রতীক। আর ৭ নম্বরে নামা ব্যাটার আয়ান খান করেন ৩৯ বলে ৪১ রান। বাকিদের কেউ আর ২০ রানের ঘর স্পর্শ করতে পারেননি।

স্কটল্যান্ডের হয়ে ২টি উইকেট শিকার করেন সাফওয়ান শরিফ। ওমানের হয়ে ১টি করে উইকেট নেন আকিব ইলিয়াস, মেহরান খান ও বিলাল খান।

বৃষ্টির কারণে এক ম্যাচে পয়েন্ট ভাগাভাগি আর ২ জয়ে স্কটল্যান্ডের পয়েন্ট ৫। দ্বিতীয় স্থানে থাকা অস্ট্রেলিয়ার পয়েন্ট ২ ম্যাচে ২ জয়ে ৪।

এমএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।