লঙ্কান প্রিমিয়ার লিগ

নতুন মালিকের হাতে মোস্তাফিজের দল, বদলে গেল নামও

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:২৯ পিএম, ০৫ জুন ২০২৪

আগামী ১ জুলাই থেকে শুরু হতে যাওয়া লঙ্কান প্রিমিয়ার লিগ (এলপিএল) ২০২৪ আসরের জন্য মোস্তাফিজুর রহমানকে নিয়ে শক্তিশালী দল গঠন করেছিল ডাম্বুলা থান্ডার্স। কিন্তু গেল ২১ মে দুনীর্তির অভিযোগে ফ্র্যাঞ্চাইজিটির সহ-মালিক তামিম রহমান গ্রেফতার হওয়ায় দলটির সঙ্গে চুক্তি বাতিল করে দেয় শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। ফলে মোস্তাফিজদের খেলা নিয়ে তৈরি হয়েছিল শঙ্কা।

তবে কয়েকদিন পর সিদ্ধান্ত বদলে ফেলে এসএলসি। জানানো হয়, নতুন কোনো মালিকের অধীনে ২০২৪ সালের আসর খেলতে পারবে ফ্র্যাঞ্চাইজিটি। এরপর থেকেই ফ্র্যাঞ্চাইজি কেনায় চলছে দরকষাকষি।

অবশেষে আজ বুধবার নতুন মালিক পেয়েছে ডাম্বুলা। ফ্র্যাঞ্চাইজিটি কিনে নিয়েছে যুক্তরাষ্ট্রের লস এঞ্জেলস ভিত্তিক একটি ইঞ্জিনিয়ারিং কনসালটিং ফার্ম। যার নাম সেকোইয়া কনসালটেন্টস। সংস্থাটির বড় অংশের শেয়ারের মালিক শ্রীলঙ্কার স্থানীয় ধনকুবের প্রিয়াঙ্গা ডি সিলভা। প্রিয়াঙ্গার মালিকানাধীন কোম্পানি 'ডি সিলভা হোল্ডিং' এর অধীনেই আগামী আসর খেলবে ডাম্বুলা।

মালিকানা পরিবর্তনের সঙ্গে ফ্র্যাঞ্চাইজির নাম পরিবর্তন হয়ে গেছে। ডাম্বুলা থান্ডার্স থেকে পরিবর্তন হয়ে ফ্র্যাঞ্চাইজিটির নতুন নাম হয়েছে ডাম্বুলা সিক্সারস। তবে এবারই প্রথম নয়। এর আগে আরও তিনবার ফ্র্যাঞ্চাইজিটির নামে পরিবর্তন আনা হয়েছিল।

নতুন মালিক ডি সিলভা বলেন, ‘ক্রিকেট, বিশেষ করে শ্রীলঙ্কায় ক্রিকেট নিয়ে কাজ করার ইচ্ছা আমাকে ডাম্বুলা সিক্সারস দল কিনতে প্ররোচিত করেছে।আমি গত চার বছরে এলপিএলকে একটি লিগ হিসাবে বেড়ে উঠতে দেখেছি। যা আমাদের মতো একটি ছোট দেশের জন্য প্রশংসনীয়। আমি এই উন্নয়নের অংশ হতে পেরে এবং আমাদের দেশে ক্রিকেটের উন্নয়নে অবদান রাখতে পেরে আনন্দিত।’

২০২৪ সালের আসরটি শুরু হবে আগামী ১ জুলাই। আর ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ২১ জুলাই। টুুর্নামেন্টে অংশ নেবে ৫টি দল। তিনটি পৃথক ভেন্যুতে হবে এই আসর। ভেন্যু তিনটি হলো পাল্লেকেলে, ডাম্বুলা ও কলম্বো। বর্তমান চ্যাম্পিয়ন বি-লাভ ক্যান্ডি।

এমএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।