কোহলির রেকর্ডে ভাগ বসালেন বাবর

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৩৮ এএম, ১১ মে ২০২৪

বিরাট কোহলি ও বাবর আজম- ভিন্নদেশি দুই ক্রিকেটার। তবুও আন্তর্জাতিক ক্রিকেটে জনপ্রিয় এই দুই তারকার নাম বারবার আসছেন একই শিরোনামে। সেটি আর কিছুই নয়, রেকর্ড ভাঙা-গড়ার শিরোনাম। অর্থাৎ কে কাকে টপকে যাবেন, সে প্রতিযোগিতায় কোহলি-বাবর ব্যস্ত থাকেন সারা বছর। এক্ষেত্রে বাবরই হচ্ছেন অনুগামী। কোহলির নিজের কাছে রেখে দেওয়া রেকর্ডগুলো এক এক করে ভাঙছেন বাবর।

এবার কোহলির আরও একটি রেকর্ডে ভাগ বসিয়েছেন বাবর। আয়ারল্যান্ডের বিপক্ষে দারুণ একটি ফিফটি হাঁকিয়ে কোহলিকে ছুঁয়ে ফেলেছেন বাবর। আইরিশদের বিপক্ষে হাঁকানো এই ফিফটি বাবরের আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারের ৩৮তম।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এর চেয়ে বেশি ফিফটি আর কেউ হাঁকাতে পারেননি। এর আগে সর্বোচ্চ ৩৮টি হাফসেঞ্চুরি হাঁকানোর রেকর্ড আছে কেবল কোহলির। সুতরাং গতকাল শুক্রবার আইরিশদের বিপক্ষে ফিফটি হাঁকিয়ে কোহলির নিজের কাছে রাখা সেই রেকর্ডে ভাগ বসালেন বাবর।

৩৮টি হাফসেঞ্চুরি হাঁকাতে বাবরকে খেলতে হয়েছে ১০৮টি ইনিংস। পাকিস্তান অধিনায়ক থেকে ১ ম্যাচ বেশি খেলে সমান ফিফটি বা তদূর্ধ্ব ইনিংস খেলেন কোহলি।

তবে সেঞ্চুরি হাঁকানোর দিক থেকে কোহলির চেয়ে অনেকটা এগিয়ে আছেন বাবর। সংক্ষিপ্ত ফরম্যাটের এই ক্রিকেটে ৩টি সেঞ্চুরি আছে বাবরের। অপরদিকে কোহলি হাঁকাতে পেরেছেন কেবল একটি সেঞ্চুরি।

এমএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।