দেখুন পয়েন্ট টেবিল

জমে উঠেছে লড়াই, কারা যাবে আইপিএলের শেষ চারে?

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:০৩ পিএম, ০৬ মে ২০২৪

আইপিএলের ১৭তম আসর অনেক কারণেই ক্রিকেটপ্রেমীদের হৃদয়ে ঠাঁই করে নেবে দীর্ঘদিনের জন্য। এবারের আসরে একের পর এক ম্যাচে যেভাবে রানের বন্যা বইছে, তা রীতিমত অবিশ্বাস্য। ২৫০ প্লাস স্কোর হয়েছে অনেকগুলো ম্যাচে। ২৮৭ রান পর্যন্ত উঠেছে। যা, আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ।

আইপিএলের সবচেয়ে সফর দল মুম্বাই ইন্ডিয়ান্সে নেতৃত্বের দ্বন্দ্ব প্রকাশ্যে। যে কারণে দলটির অবস্থা ভালো না। বিরাট কোহলিরা বরাবরের মতোই আন্ডারডগ। ঢাক-ঢোল পিটিয়ে প্রতিবারই আইপিএলে খেলতে এসে বরাবরই ব্যর্থতার পরিচয় দেয় তারা। পাঞ্জাব কিংসেরও একই অবস্থা। হঠাৎ হঠাৎ জ্বলে ওঠে আবার নিভে যায়।

তবে, কোহলিদের বেঙ্গালুরু শেষ দিকে জ্বলে ওঠা, পাঞ্জাব, লখনৌয়ের মাঝে-মধ্যে জয় আইপিএলের শেষ চারে যাওয়ার লড়াইটা বেশ ভালোভাবেই জমিয়ে তুলেছে। শীর্ষস্থানের লড়াই চলছে কেকেআর এবং পাঞ্জাব কিংসের সঙ্গে। কেকেআর ২৬২ রান করেও ম্যাচ হেরে যাওয়ায়, না হয় এককভাবেই হয়তো শীর্ষে থাকতো তারা।

তবুও লখনৌকে রোববার রাতে বিশাল ব্যবধানে হারিয়ে ১১ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠেছে তারা। রান রেটেও এগিয়ে রাজস্থানের চেয়ে। যদিও রাজস্থান খেলেছে এক ম্যাচ কম। পরের ম্যাচে জিততে পারলে তারাই এককভাবে উঠে যাবে শীর্ষে।

চেন্নাই সুপার কিংস, সানরাইজার্স হায়দরাবাদ এবং লখনৌ সুপার জায়ান্টসের পয়েন্ট সমান ১২ করে। যদিও হায়দরাবাদ ম্যাচ খেলেছে একটি কম। তাদের ১০ ম্যাচ, অন্যদের খেলা হয়েছে ১১ ম্যাচ। এই তিন দল তৃতীয় এবং চতুর্থ স্থানের লড়াইয়ে রয়েছে। সম্ভাবনা আছে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুরও।

প্রতিটি দল খেলবে ১৪টি করে ম্যাচ। প্রতিটি দল ১১ কিংবা ১০টি করে ম্যাচ খেলেছে। কারো ৩টি, কারো চারটি ম্যাচ বাকি। ফলে এখনও পর্যন্ত নিরঙ্কুশভাবে কেউ নিশ্চিত করে ফেলতে পারেনি শেষ চারে ওঠা। কোন চারটি দল প্লে-অফে উঠবে, সে লড়াইটা সম্ভবত গ্রুপ পর্বের শেষ ম্যাচ পর্যন্তও যেতে পারে।

আইপিএলের পয়েন্ট টেবিল

দল

ম্যাচ

জয়

হার

পয়েন্ট

রানরেট

 কলকাতা নাইট রাইডার্স

১১

১৬

১.৪৫৩

 রাজস্থান রয়্যালস

১০

১৬

০.৬২২

 চেন্নাই সুপার কিংস

১১

১২

০.৭০০

 সানরাইজার্স হায়দরাবাদ

১০

১২

০.০৭২

 লখনৌ সুপার জায়ান্টস

১১

১২

-০.৩৭১

 দিল্লি ক্যাপিটালস

১১

১০

-০.৪৪২

 রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু

১১

-০.০৪৯

 পাঞ্জাব কিংস

১১

-০.১৮৭

 গুজরাট টাইটান্স

১১

-১.৩২০

 মুম্বাই ইন্ডিয়ান্স

১১

-০.৩৫৬

 আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।