সৌম্য কেন কনকাশনে, জানালো বিসিবি

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১৭ পিএম, ১৮ মার্চ ২০২৪

ফিল্ডিং করতে গিয়ে চোট পেয়েছেন। যদিও রিপ্লেতে মনে হয়েছিল, হাঁটুতে লেগেছে সৌম্য সরকারের। তবে পরে জানা গেলো, সৌম্য কনকাশনে (মাথায়ও আঘাত পেয়েছেন)। কোনো ক্রিকেটার কনকাশনে গেলে তার বদলি নামানো যায়। আইসিসির সেই নিয়ম অনুযায়ী, সৌম্যর বদলে ওপেনিং করেন একাদশের বাইরে থাকা তানজিদ হাসান তামিম।

সৌম্য সরকারের চোট নিয়ে এবার আপডেট জানালো বিসিবি। বিসিবির টিম ফিজিও বায়োজেদুল ইসলাম জানালেন, সৌম্য শুধু হাঁটুতে নয়, গলা এবং মাথায়ও আঘাত পেয়েছেন।

বায়োজেদুল বলেন, ‘একটি বাউন্ডারি বাঁচাতে গিয়ে সৌম্য বেশ কঠিনভাবে পড়ে গিয়েছিলেন এবং বিজ্ঞাপনের হোর্ডিংয়েও আঘাত করে। যার ফলশ্রুতিতে তার মাথা মাটিতে আঘাত করে এবং তিনি ঘাড়ে ব্যথা অনুভব করেন। সেইসঙ্গে তার মাথাব্যথা এবং দৃষ্টিশক্তির অসুবিধা হওয়ার কথাও জানিয়েছেন। মাঠ ছাড়ার পর তার স্ক্যাট৫ (কনকাশন টেস্ট) করা হয়েছে। তার বাঁ হাঁটুতেও চোট লেগেছে।’

সৌম্যর এই অবস্থা বিবেচনায় কনকাশন বদলির জন্য আবেদন করে বিসিবি। টিম ফিজিও জানালেন, ‘আমরা কনকাশন বদলির জন্য আবেদন করেছিলাম এবং সেটা অনুমোদিত হয়েছে।’

সৌম্যর বদলি নামা তানজিদ হাসান অবশ্য বাজিমাত করেছেন। ৮১ বলে ৮৪ রানের ঝোড়ো এক ইনিংস খেলে দিয়ে গেছেন বাঁহাতি এই ওপেনার।

এমএমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।