‘চোখে না দেখেও বল করতে পারবেন সাকিব’

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক চট্টগ্রাম থেকে
প্রকাশিত: ০৭:১৬ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০২৪

ঢাকায় এসেই মাঠে নেমে পড়েছিলেন রংপুর রাইডার্সের হয়ে খেলার জন্য। নেমেই হয়েছিলেন ম্যাচ সেরা। নিউজিল্যান্ডের অলরাউন্ডার জিমি নিশাম আসার পর রংপুর জয়ের মধ্যেই রয়েছে। দলটিতে রয়েছে বেশ কিছু বিশ্বমানের খেলোয়াড়। সঙ্গে দেশি ক্রিকেটারদের মধ্যে রয়েছেন সাকিব আল হাসান। গত কয়েকটি ম্যাচ যিনি দারুণ ধারাবাহিক পারফরম্যান্স করে যাচ্ছে বল এবং ব্যাট হাতে।

চট্টগ্রাম পর্বে নিজেদের প্রথম ম্যাচে ৬৯ রান করার পাশাপাশি নিয়েছিলেন ২টি উইকেট। সাকিব এখন পুরোপুরি ফর্মে। কিন্তু আবার তার বাম চোখের সমস্যাও রয়েছে। যে কারণে শ্রীলঙ্কা সিরিজে জাতীয় দলে রাখা হয়নি তাকে।

চট্টগ্রামে স্থানীয় দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে শুক্রবার সন্ধ্যার পর মাঠে নামবে রংপুর রাইডার্স। তার আগে আজ চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ (বৃহস্পতিবার) সাংবাদিকদের সঙ্গে কথা বলেন রংপুরের নিউজিল্যান্ড ক্রিকেটার জিমি নিশাম। সেখানেই তাকে জিজ্ঞাসা করা সাকিব আল হাসানের চোখের সমস্যা সম্পর্কে।

জিমি নিশাম জানিয়ে দেন, সাকিবকে যেভাবে তিনি দেখছেন; তাতে মনে হয় এক চোখে সমস্যা কেন, তিনি যদি দুই চোখেও দেখতে না পান, তবুও (চোখ বন্ধ করে) বল করতে পারবেন তিনি।

সাকিব এক চোখে ঠিকমত দেখতে পাচ্ছেন না। তবুও দুর্দান্ত পারফর্ম করছেন। আপনি কিভাবে দেখেন বিষয়টা? জিমি নিশাম বলেন, ‘সাকিবের চোখের সমস্যা সম্পর্কে আমি খুব একটা জানি না। আমি তো তাকে কয়েকদিন আগে থেকে দেখছি। আমার মনে হয়, এটা (এক চোখের সমস্যা) তার জন্য হেল্পফুল হচ্ছে। এক চোখের যে সমস্যা, সেটা তার কাজকে অনেক সহজ করে দিচ্ছে (হেসে)।’

‘সে (সাকিব) অসাধারণ এক ক্রিকেটার। সত্যি বলতে, তার এক চোখে আসলে কী হয়েছে, আমি ঠিকমত জানি না। এই প্রথম আমি শুনলাম এ বিষয়ে। তবে আমার বিশ্বাস, যে যা করছে বা করে যাচ্ছে, সেটাই তার জন্য অনেক সহজ হয়ে যাচ্ছে। সম্ভবত এক চোখে দেখে বোলিং করাটাও তার জন্য সহজ হচ্ছে। আমার তো মনে হয় (হেসে হেসে) সাকিব যদি চোখে নাও দেখতে পারে, তবুও সে বোলিং করতে সক্ষম হবে এবং অবশ্যই ভালো বোলিং করতে পারবে।’

আইএইচএস/এমএমআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।