শেখানোর সঙ্গে নিজেও শিখছেন কোচ তুষার ইমরান

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক সিলেট থেকে
প্রকাশিত: ১১:১৬ এএম, ০১ ফেব্রুয়ারি ২০২৪

হেড কোচ হিসেবে বিপিএলে প্রথম যাত্রাতেই চমক দেখাচ্ছেন প্রথম শ্রেণির ক্রিকেটে ১০ হাজার রান করা প্রথম বাংলাদেশি ব্যাটার তুষার ইমরান।

এবার প্রধান কোচের দায়িত্বে আছেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের। তার কোচিংয়ে এখন পর্যন্ত দারুণ ছন্দে আছে দলটি। পাঁচ ম্যাচের মধ্যে জিতেছে চারটিতেই।

কোচ হিসেবে নতুন এ অভিজ্ঞতা বেশ উপভোগ করছেন জাতীয় দলের সাবেক এই ক্রিকেটার। দলীয় অনুশীলনের পর গণমাধ্যমের সঙ্গে আলাপে তিনি বলেন, ‘আমি মনে করি আমি দিনে দিনে উন্নতি করছি। আমি খেলোয়াড়দের কাছ থেকে অনেক কিছু শিখছি এবং তাদের শেখাচ্ছি। আমি যদি ভালো করতে পারি, তাহলে হয়তো ভবিষ্যতে অনেক দূর যেতে পারব।’

তুষার মনে করেন, খেলোয়াড়ি জীবনের অভিজ্ঞতাই কোচ হিসেবে তার কাজটা সহজ করে দিচ্ছে, ‘আমি ১৫ বছরেরও বেশি সময় ধরে ঘরোয়া ক্রিকেটে অধিনায়কত্ব করেছি। প্রধান কোচ হিসেবে কাজ করা আমার জন্য সহজ। এটা তো মাত্র শুরু আশা করি, ভবিষ্যতে আরও ভালো কিছু ঘটবে।’

বিপিএলে আগামীকাল শুক্রবার সন্ধ্যার ম্যাচে শুভাগত হোমের চট্টগ্রাম চ্যালেঞ্জার্স মাঠে নামবে লিটন দাসের কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে।

এমএমআর/আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।