ধোনির ৭ নম্বর জার্সি আর কেউ পাবে না, ঘোষণা ভারতের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:৪৩ পিএম, ১৫ ডিসেম্বর ২০২৩

ভারতের কোনো ক্রিকেটারকে মাহেন্দ্র সিং ধোনির ৭ নম্বর জার্সি না দেওয়ার ঘোষণা দিয়েছে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (বিসিসিআই)। শুধু ধোনির জন্যই নির্দিষ্ট করে রাখতে জার্সিটি তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস আজ (শুক্রবার) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। তারা বলেছে, ভারতীয় ক্রিকেট বোর্ড খেলায় তার (ধোনি) অবদানের প্রতি শ্রদ্ধা জানাতে বিশ্বকাপজয়ী অধিনায়কের জার্সির সংখ্যাকে 'অবসর' দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

২০২০ সালের ১৫ আগস্ট আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ভারতের সাবেক অধিনায়ক ধোনি। যদি এখনো ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে খেলছেন তিনি। আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেন এই ডানহাতি উইকেটরক্ষক ব্যাটার।

২০১১ সালে ধোনির নেতৃত্বেই বিশ্বকাপ জিতেছিল ভারত। এর আগে ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম আসরে শিরোপা জিতে ইতিহাস রচনা করেছিল ভারতীয়রা। তখনও অধিনায়ক ছিলেন ধোনি।

এর আগে ২০১৭ সালে কিংবদন্তি ক্রিকেটার শচিন টেন্ডুলকারের ১০ নম্বর জার্সিটিও তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছে ভারত। এর কারণে আগামীতে আর কোনো ক্রিকেটারকে এই দুই জার্সিতে দেখা যাবে না।

আইএইচএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।