নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের অ্যানালিস্ট মহসিন শেখ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০১:৪২ পিএম, ১৩ ডিসেম্বর ২০২৩

ফাস্ট বোলিং কোচ অ্যালেন ডোনাল্ড, ফিল্ডিং কোচ শন ম্যাকডরমট এবং কম্পিউটার অ্যানালিস্ট শ্রীনিবাসনের সঙ্গে আর চুক্তি নবায়ন করবে না বিসিবি। যে কারণে এই পদগুলো এখন শুণ্য। তারাসহ আর যেসব স্পেশালিস্ট-কোচ চুক্তি নবায়ন করবেন না, তাদের জায়গায় নতুন কোচ নিয়োগের কাজ শুরু করেছে বিসিবি।

‘অচিরেই আমরা স্পেশালিস্ট কোচ পদে নিয়োগের জন্য বিজ্ঞাপন দেবো’- বোর্ডের অন্যতম শীর্ষ পরিচালক এবং জাতীয় দল পরিচালনা ও পরিচর্যার দায়িত্বে থাকা ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস গতকাল মঙ্গলবার বিসিবি ভবনে দাড়িয়ে একথা বলেছেন।

কিন্তু সেই দিন রাতেই জানা গেলো, বাংলাদেশ জাতীয় দলের নতুন কম্পিউটার ও ভিডিও অ্যানালিস্ট হিসেবে যোগ দিচ্ছেন অস্ট্রেলিয়া প্রবাসী মহসিন শেখ। তবে কি বিজ্ঞাপন না দিয়েই ভারতীয় শ্রীনিবাসনের জায়গায় আফগান বংশোদ্ভুত মহসিন শেখকে অ্যানালিস্ট পদে মনোনয়ন দেয়া হয়ে গেছে?

জালাল ইউনুসের কাছে এ প্রশ্ন ছুঁড়ে দেয়া হলে বুধবার দুপুরে তিনি জাগোনিউজকে বলেন, ‘না-না। মহসিন শেখ শুধু নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে আর টি-টোয়েন্টি সিরিজে টিম বাংলাদেশের সঙ্গে কাজ করবে। যেহেতু তিনি অস্ট্রেলিয়ায় থাকে, তাই পাশের দেশ নিউজিল্যান্ডে গিয়ে জাতীয় দলের সাথে যোগ দেয়াটা সহজ হবে। সে চিন্তায় আমরা তাকে শুধু নিউজিল্যান্ড সফরের জন্য চুক্তি ভিত্তিক নিয়োগ দিয়েছি। সে শুধু নিউজিল্যান্ড সফরেই জাতীয় দলের সাথে কাজ করবে।’

তিনি আরও বলেন, যদি তার পারফরমেন্স সন্তোষজনক হয়, অ্যানালিস্ট হিসেবে যদি তার কাজ পছন্দ হয় সবার, তাহলে তার সঙ্গে দীর্ঘমেয়াদে চুক্তির সম্ভাবনা আছে। সেটা নির্ভর করবে দু’পক্ষের কথাবার্তার ওপর।’

উল্লেখ্য, সর্বশেষ আফগানিস্তানের অ্যানালিস্ট হিসেবে কাজ করেছেন মহসিন শেখ। ভারত বিশ্বকাপ ও এশিয়া কাপে আফগানদের সঙ্গে ছিলেন তিনি।

এআরবি/আইএইচএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।