পাকিস্তানের কাছে হেরে নেপালের ওপর ঝাল মেটালো ভারত!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:৫০ পিএম, ১২ ডিসেম্বর ২০২৩

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে আফগানিস্তানকে হারিয়ে দারুণ সূচনা করেছিল ভারত। তবে গ্রুপে যে ম্যাচটি তাদের জন্য ছিল সবচেয়ে মর্যাদার, সেই ম্যাচেই গো-হারা হেরেছে ভারতীয় যুবারা। চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান তাদের হারিয়ে দেয় ৮ উইকেটের বিশাল ব্যবধানে।

পাকিস্তানের কাছে সেই হারের ঝাল যেন এবার নেপালের ওপর মেটালো ভারত। নেপাল অনূর্ধ্ব-১৯ দলকে মাত্র ৫২ রানে গুটিয়ে দিয়ে ১০ উইকেটের বিশাল জয় তুলে নিয়েছে তারা।

বড় জয়ে সেমিও নিশ্চিত হয়ে গেছে ভারতের। পাকিস্তান ও আফগানিস্তানের মধ্যকার ম্যাচের ওপর নির্ভর করছে ভারত গ্রুপচ্যাম্পিয়ন হতে পারবে কিনা।

দুবাই আইসিসি ক্রিকেট একাডেমির দুই নম্বর মাঠে টস জিতে নেপালকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় ভারত। পেসার রাজ লিম্বানির তোপে দাঁড়াতেই পারেননি নেপালের ব্যাটাররা।

কেউ ছুঁতে পারেননি দুই অংকের ঘর। দলের পক্ষে সর্বোচ্চ ৮ রান করেন দশ নম্বর ব্যাটার হেমন্ত ধামি। ২২.১ ওভারে ৫২ রানে অলআউট হয় নেপাল।

রাজ লিম্বানি ৯.১ ওভার বল করে ৩টি মেইডেনসহ মাত্র ১৩ রান দিয়ে শিকার করেন ৭টি উইকেট।

জবাবে কোনো উইকেট না হারিয়ে ৭.১ ওভারেই জয় তুলে নেয় ভারত। আদর্শ সিং ১৩ আর আরশিন কুলকার্নি ৪৩ রানে অপরাজিত থাকেন।

এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।