সেমিফাইনালেই কোহলির সেঞ্চুরির হাফ সেঞ্চুরি দেখতে চান আশরাফুল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:২৫ পিএম, ১৫ নভেম্বর ২০২৩

চলতি বিশ্বকাপে এখনও পর্যন্ত ২টি সেঞ্চুরি করেছেন ভারতের ব্যাটিং সেনসেশন বিরাট কোহলি। তবে আরও অন্তত দুটি সেঞ্চুরির কাছাকাছি গিয়ে তাকে থেমে যেতে হয়েছে। না হয়, এতদিনে ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ ৫০টি সেঞ্চুরির মালিক হয়ে যেতেন তিনি।

তবে, ৫ নভেম্বর নিজের ৩৫তম জন্মদিনেই বিরাট কোহলি সেঞ্চুরি করে ছুঁয়েছিলেন আরেক ভারতীয় কিংবদন্তি শচিন টেন্ডুলকারকে। দু’জনেরই ওয়ানডে ক্রিকেটে সেঞ্চুরির সংখ্যা সমান ৪৯টি করে।

আজ সেমিফাইনালে মুম্বাইর ওয়াংখেড়ে স্টেডিয়ামে নিউজিল্যান্ডের মুখোমুখি হচ্ছে ভারত। বাংলাদেশের সাবেক অধিনায়ক এবং টেস্ট ক্রিকেটে সর্বকনিষ্ট সেঞ্চুরিয়ান মোহাম্মদ আশরাফুল মনে করেন, আজ নিউজিল্যান্ডের বিপক্ষেই ৫০তম তথা সেঞ্চুরির হাফ সেঞ্চুরি পূরণ করে ফেলবেন বিরাট কোহলি।

বিশ্বকাপে গ্রুপ পর্বের ৯ ম্যাচের মধ্যে কোহলি করেছেন দুটি সেঞ্চুরি এবং ৫টি হাফ সেঞ্চুরি। ইংল্যান্ডের সঙ্গে শূন্য এবং পাকিস্তানের বিপক্ষে করেছিলেন শুধু ১৬ রান। এছাড়া বাকি সাত ম্যাচেই দারুণ ধারাবাহিক ভারতের এই বিশ্বসেরা ব্যাটারের ব্যাট।

রান তাড়া করতে গিয়ে দুর্দান্ত ব্যাটিং করার কারণে এরই মধ্যে কোহলির নাম হয়ে গেছে , ‘চেজ মাস্টার’। তার ব্যাটে ভর করেই ওয়ানডে বিশ্বকাপে তৃতীয় শিরোপার স্বপ্ন দেখছে এখন ভারত।

মোহাম্মদ আশরাফুল উচ্ছ্বসিত প্রশংসা করলেন কোহলির এবং নিউজিল্যান্ডের বিপক্ষে ৯৫ রানে আউট হয়ে সেঞ্চুরি মিস করাটাকে দুর্ভাগ্যজনক হিসেবে আখ্যায়িত করলেন। একই আশা করেন, সেমিফাইনালেই হয়তো তিনি ৫০তম সেঞ্চুরির মাইলফলকে পৌঁছে যাবেন।

তবে, যেহেতু ম্যাচটি সেমিফাইনাল সে কারণে আশরাফুলের মনে একটু খটকা লেগে আছে। তার মতে, সেমিফাইনালে হয়তো বা ভারতের অজেয় যাত্রা থেমে যেতে পারে নিউজিল্যান্ডের সামনে।

ভারতীয় একটি মিডিয়ার সঙ্গে সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমি মনে করি, নিউজিল্যান্ড ভারতকে হারাতে পারে। যে কারণে কোহলির সেঞ্চুরি পাওয়াটা সহজ হবে না হয়তো। ভারত এখনও পর্যন্ত দারুণ ক্রিকেট খেলে এসেছে। আশা করছি, সেমিফাইনালেও বেশ ভালো ক্রিকেট দেখতে পাবো।’

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।