আবুধাবিতে টি-টেন লিগ শুরু ২৮ নভেম্বর

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৫ পিএম, ০৬ নভেম্বর ২০২৩

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে ক্রিকেটের সবচেয়ে দ্রুতগতির টুর্নামেন্ট টি-টেন লিগ শুরু হবে আগামী ২৮ নভেম্বর। লিগের সপ্তম আসরে উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে বর্তমান চ্যাম্পিয়ন ডেকান গ্লাডিয়েটর্স এবং আগের বছরের রানার্সআপ দল নিউইয়র্ক স্ট্রাইকার্স।

গত বছর থ্রিলার ফাইনাল ম্যাচে জয় পেয়েছিল ডেকান গ্লাডিয়েটর্স। এবারও তাদের স্কোয়াডকে বেশ শক্তিশালী মনে হচ্ছে। অপরদিকে প্রথমবারের মতো টুর্নামেন্টে এসে শিরোপার একেবারে কাছাকাছি চলে গিয়েছিল নিউইয়র্ক স্ট্রাইকার্স। এবার তাদের লক্ষ্য শিরোপা জয়। সেজন্য ভালোভাবে আসর শুরু করতে চায় তারা।

১২ দিনের এই টুর্নামেন্টে অংশগ্রহণ করবে মোট সাতটি দল। দলগুলো হলো- ডেকান গ্ল্যাডিয়েটর্স, নিউইয়র্ক স্ট্রাইকার্স, নর্দার্ন ওয়ারিয়র্স, মরিসভিলে স্যাম্প আর্মি, দিল্লি বুলস, টিম আবুধাবি ও চেন্নাই ব্রেভস।

আসরটিতে প্রথমপর্বের খেলা হবে রাউন্ড-রবিন পদ্ধতিতে। অর্থাৎ প্রত্যেক দলের সাথে প্রত্যেক দলের খেলা অনুষ্ঠিত হবে। এই পর্বের খেলা শেষে শীর্ষ চার দল প্লে-অফে খেলার যোগ্যতা অর্জন করবে।

যে দুই দল পয়েন্ট টেবিলের শীর্ষে থাকবে তারা প্রথম কোয়ালিফায়ার খেলবে। ৮ ডিসেম্বরের ওই ম্যাচে যে দল বিজয়ী হবে তারা ফাইনালে যাবে।

একইদিনে পয়েন্ট টেবিলে তৃতীয় ও চতুর্থ স্থানে থাকা দল দুটি নকআউট পর্ব খেলবে। এই ম্যাচে যে দল জিতবে তারা দ্বিতীয় কোয়ালিফার খেলতে হবে। এক্ষেত্রে তাদের প্রতিপক্ষ হবে প্রথম কোয়ালিফারের পরাজিত দল।

দ্বিতীয় কোয়ালিফায়ারে যে দল জিতবে সে দল প্রথম কোয়ালিফায়ারে জয়ী দলের বিপক্ষে ফাইনাল খেলবে। ৯ ডিসেম্বর দারুণ এক কনসার্টের পর জমজমাট ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে আবুধাবির শেখ জায়েদ ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।