‘বাজবল’ শব্দকে আবর্জনা বললেন লাবুশেন

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:৩৭ এএম, ০২ নভেম্বর ২০২৩

ক্রিকেটে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার দ্বৈরথ বেশ পুরোনো। অ্যাশেজ সিরিজে দুই দলের লড়াই রোমাঞ্চ জাগায় ক্রিকেটপ্রেমীদের। সাম্প্রতিক সময়ে টেস্ট ক্রিকেটে ইংল্যান্ডের আক্রমণাত্মক ক্রিকেটকে ক্রিকেটপিপাসুরা ‘বাজবল’ নামে আখ্যায়িত করেছেন।

অবশেষে সেই ‘বাজবল’ শব্দটিকে কলিনস ইংলিশ ডিকশনারিতে যুক্ত করলো কর্তৃপক্ষ। আর তাতেই বেশ চটেছেন অস্ট্রেলিয়ান ব্যাটার মার্নাস লাবুশেন। বাজবল শব্দ সংযোজনের ফলশ্রুতিতে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় লাবুশেন বলেন, ‘এটা পুরাই আবর্জনা। সত্যি কথা বলতে, আমি জানি না এটা আসলে কি ছিল। আমার কোনো ধারণাই নেই আপনি এটা কী বলছেন।’

সম্প্রতি কলিন্স ইংলিশ ডিকশনারিতে ১০টি নতুন শব্দ সংযোজন করা হয়েছে যার ভেতর রয়েছে বাজবল শব্দটিও। এটার অর্থ দাঁড়ায়, আক্রমণাত্মক ভঙিমায় টেস্ট খেলা, যা ব্রেন্ডন ম্যাককালামের দিক নির্দেশনায় খেলছে ইংল্যান্ড।

অনলাইনে ইতোমধ্যে এই শব্দটি যোগ করা হয়েছে। আগামী বছর প্রিন্ট ভার্সনেও এটি যোগ করা হবে। সর্বশেষ অ্যাশেজ সিরিজে ২-২ এ সমতায় শেষ হলে অ্যাশেজ নিজেদের কাছেই রেখে দেয় অজিরা।

আরআর/ইএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।