পুরানের বিধ্বংসী ব্যাটিং

যুক্তরাষ্ট্র টি-২০ লিগের প্রথম আসরে চ্যাম্পিয়ন নিউইয়র্ক

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:৫৫ পিএম, ৩১ জুলাই ২০২৩

যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মত অনুষ্ঠিত হয়ে গেলো ফ্রাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগ। শুধু তাই নয়, জমজমাট এই আয়োজন ফাইনালের মধ্য দিয়ে আজ শেষও হয়ে গেলো। ক্যারিবিয়ান ব্যাটার নিকোলাস পুরানের বিধ্বংসী ব্যাটিংয়ের ওপর ভর করে সিটল ওরকাসকে ২৪ বল হাতে রেখে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স নিউইয়র্ক।

প্রথমে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ১৮৩ রান সংগ্রহ করে সিটল ওরকাস। দক্ষিণ আফ্রিকান ব্যাটার কুইন্টন ডি কক করেন ৮৭ রান। জবাব দিতে নেমে ৫৫ বলে ১৩৭ রানের বিধ্বংসী ইনিংস খেলে দলকে ৪ ওভার হাতে রেখেই জয় উপহার দেন নিকোলাস পুরান।

গ্র্যান্ড প্রেইরে স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ফাইনালে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন মুম্বাই ইন্ডিয়ান্স নিউইয়র্ক অধিনায়ক নিকোলা পুরান। ব্যাট করতে নেমে একপ্রান্তে উইকেট পড়তে থাকলেও একপ্রান্ত আগলে রাখেন কুইন্টন ডি কক। ৫২ বলে ৮৭ রানের অনবদ্য ইনিংস খেলেন ডি কক।

৯ রান করে আউট হয়ে যান নৌমান আনোয়ার ১৬ রান করেন শাহিন জয়সুরিয়া। ৪ রান করে আউট হন হেনরিক ক্লাসেন। সুবহাম রঞ্জন করেন দ্বিতীয় সর্বোচ্চ ২৯ রান। ২১ রান করেন ডোয়াইন প্রিটোরিয়াস। ট্রেন্ট বোল্ট এব জেসি সিংক নেন ৩টি করে উেইকেট। ১টি করে উইকেট নেন স্টিভেন টেলর এবং ডেভিড ওয়াইজ।’

জবাব দিতে নেমে শুরুতে, স্কোরবোর্ডে রান তোলার আগেই ওপেনার স্টিভেন টেলর উইকেট হারিয়ে বসে নিউইয়র্ক। ১০ রান করে আউট হয়ে যান অপর ওপেনার শায়ান জাহাঙ্গীর।

এরপরই মাঠে নেমে সমানে পেটাতে থাকেন নিকোলাস পুরান। ৫৫ বল খেলে তিনি একাই করেন ১৩৭ রান। থেকে যান অপরাজিত হিসেবে। বাউন্ডারি আর ছক্কায় সয়লাব করে ফেলেন তিনি। ১০টি বাউন্ডারির সঙ্গে ১৩টি ছক্কার মার মারেন তিনি। এছাড়া ২০ রান করেন ডেওয়াল্ড ব্রেভিস। ১০ রানে অপরাজিত থাকেন টিম ডেভিড।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।