ইমার্জিং কাপে ব্যাটে-বলে ধারাবাহিক

সৌম্য কি ফের জাতীয় দলের দরজায় কড়া নাড়ছেন?

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৭ পিএম, ১৯ জুলাই ২০২৩

প্রায় সবারই জানা, বাংলাদেশের লঙ্কান হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহের পছন্দের ছাত্র সৌম্য সরকার। দীর্ঘদিন ধরে ফর্মে নেই টপঅর্ডার এই ব্যাটার। তারপরও হাথুরু তার খোঁজখবর নিয়েছেন দ্বিতীয় মেয়াদে দায়িত্ব নেওয়ার পরই।

এমনকি প্র্যাকটিস সেশনেও সৌম্যকে নিয়ে আলাদা করে সময় কাটাতে দেখা গেছে হাথুরুকে। ইমার্জিং এশিয়া কাপে ভালো করতে পারলে সৌম্যর জন্য ফের জাতীয় দলের দরজা খুলবে, সেই ইঙ্গিতও দিয়ে রেখেছেন বাংলাদেশ কোচ।

সৌম্য কি হাথুরুর সেই বার্তায় নতুন শক্তি খুঁজে পেলেন? দীর্ঘদিন অফফর্মে থাকা এই অলরাউন্ডার ব্যাটে-বলে সমান তালে পারফর্ম করছেন ইমার্জিং এশিয়া কাপে।

প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে রান তাড়ায় তিনশো পার করেও হারে বাংলাদেশ 'এ' দল। হাইস্কোরিং ওই ম্যাচে ৫ ওভারে ৫২ রান দিলেও ৩টি উইকেট শিকার করেন সৌম্য। পরে ব্যাট হাতে ৪৬ বলে ৬ বাউন্ডারিতে খেলেন ৪২ রানের ইনিংস।

পরের ম্যাচে ওমানের বিপক্ষে বাংলাদেশ দাপুটে জয় পায়। সৌম্য ওই ম্যাচে ১ ওভার বল করে দেন মাত্র ২ রান। পরে ব্যাটিংয়ের সুযোগ পাননি।

গ্রুপপর্বের শেষ ম্যাচে বাংলাদেশ তিনশোর্ধ্ব সংগ্রহ গড়ে আফগানিস্তানকে হারায়। নাম লেখায় টুর্নামেন্টের সেমিফাইনালে।

গুরুত্বপূর্ণ এই ম্যাচে সৌম্য ৪২ বলে খেলেন ৪৮ রানের মারকুটে ইনিংস, যে ইনিংসে ৩টি করে চার-ছক্কা হাঁকান বাঁহাতি এই ব্যাটার।

এখানেই থামেননি। পরে বল হাতেও করেন পুরো ১০ ওভারে। সৌম্য ৬১ রান খরচায় নেন দুটি উইকেট।

২১ জুলাই সেমিফাইনালে বাংলাদেশ 'এ' দলের প্রতিপক্ষ শক্তিশালী ভারত। ওই ম্যাচে সৌম্য পারফরম্যান্স ধরে রাখতে পারলে নিঃসন্দেহে হাথুরু তার প্রিয় ছাত্রের দিকে আলাদা করে নজর দেবেন।

সেক্ষেত্রে এশিয়া কাপ বা বিশ্বকাপের দলে বিকল্প ওপেনার হিসেবে সৌম্য ঢুকে পড়লেও অবাক হওয়ার কিছু থাকবে না।

এমএমআর/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।