আফিফকে নিয়েই সাজানো হলো বাংলাদেশ একাদশ

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০২:০৪ পিএম, ০৫ জুলাই ২০২৩

বেশ কিছুদিন ধরেই জাতীয় দলের বাইরে ছিলেন আফিফ হোসেন ধ্রুব। যদিও বিপিএল এবং ঢাকা প্রিমিয়ার লিগে পারফরম্যান্স করে ফের নজরে আসে নির্বাচকদের। যে কারণে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের স্কোয়াডে ঠাঁই দেয়া হয় তাকে।

যদিও আফিফ হোসেনকে দলে ঠাঁই দেয়ার অন্যতম কারণ হচ্ছে, দেড় বছর আগে এই চট্টগ্রামেই নিশ্চিত হেরে যাওয়া একটি ম্যাচ মেহেদী হাসান মিরাজকে সঙ্গে নিয়ে জিতিয়েছিলেন আফিফ। দু’জন মিলে গড়েছিলেন অবিচ্ছিন্ন ১৭৪ রানের অনবদ্য জুটি। আফিফ অপরাজিত ছিলেন ৯৩ রানে। মিরাজ অপরাজিত থাকেন ৮১ রানে।

আফগানদের বিপক্ষে আফিফের এমন একটি পারফরম্যান্স খুব দ্রুত ভুলে যাওয়া সম্ভব নয়। এ কারণে, তাকে একাদশে ফেরানো হতে পারে- এমন একটা জোর গুঞ্জন ছিলই।

শেষ পর্যন্ত সেই গুঞ্জনই সত্য হলো। আফিফকে রেখেই আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডে’র একাদশ সাজিয়েছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। আফিফ দলে ফেরায় বাদ পড়তে হলো পেসার এবাদত হোসেনকে।

আয়ারল্যান্ডের বিপক্ষে সর্বশেষ যে ওয়ানডে খেলেছিলো বাংলাদেশ, সেই দলে ছিলেন এবাদত হোসেন। সে দল থেকে বাদ দেয়া হয়েছে এই পেসারকে। তার পরিবর্তে সুযোগ দেয়া হয়েছে আফিফ হোসেন ধ্রুবকে।

বাংলাদেশ একাদশ

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), তাওহিদ হৃদয়, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ।

আফগানিস্তান একাদশ

রহমানুল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), ইবরাহিম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহিদি (অধিনায়ক), মোহাম্মদ নবি, নাজিবুল্লাহ জাদরান, রশিদ খান, মুজিব-উর রহমান, ফজলহক ফারুকি, আজমতউল্লাহ ওমরজাই, মোহাম্মদ সেলিম।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।