ইমার্জিং কাপে রান করলে বিশ্বকাপে সৌম্য!

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৫৪ পিএম, ০৩ জুলাই ২০২৩

তিনি সৌম্য সরকারকে পছন্দ করেন। তাকে দলে চান। কেমন আছে সৌম্য? তার ফিটনেস লেভেল, বর্তমান ফর্ম কেমন? তা জানতে রাজ্যের আগ্রহ চন্ডিকা হাথুরুসিংহের।

দ্বিতীয়বার বাংলাদেশের কোচ হিসেবে দায়িত্ব নিয়েই সৌম্যর ব্যাপারে নিজের আগ্রহের কথা নির্বাচকদের জানিয়েছিলেন বাংলাদেশ হেড কোচ। নির্বাচকরা তাকে জানান, ফর্মটা ভালো না। ঘরোয়া ক্রিকেটে রানে নেই সৌম্য। তাই তাকে বিবেচনায় আনা কঠিন।

তারপরও সৌম্যর ব্যাপারে একচুলও উৎসাহ কমেনি হাথুরুর। আসন্ন ওয়ানডে বিশ্বকাপে তাকে নেওয়া যায় কিনা, তার বর্তমান ফিটনেস লেভেল া ফর্ম কেমন, তা নিজ চোখে দেখতে হঠাৎ দুই অফস্পিনিং অলরাউন্ডার মেসাদ্দেক হোসেন সৈকত আর শেখ মাহদির সঙ্গে সৌম্যকেও প্র্যাকটিসে ডেকে বসেন হাথুরু।

সাকিব আর মিরাজ ছাড়া দলে বাড়তি স্পিনিং অলরাউন্ডার নেই। তাই অফস্পিনার কাম মিডল অর্ডার হিসেবে বাড়তি বিকল্পের অনুসন্ধানেই মোসাদ্দেক আর শেখ মাহদিকে ডাকা। তা বোঝা গেছে। কিন্তু সৌম্যকে কেন?

শুধু অনুশীলনে ডাকা নয়, হাথুরু যে সৌম্যকে দলে ফেরাতে চান, তার প্রমাণ মিলেছে নতুন করে। হাথুরুসিংহে আজ জানিয়ে দিয়েছেন, কেউ যদি ইমার্জিং এশিয়া কাপে রান করেন, তাহলে তার বিশ্বকাপে জায়গা পাওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকবে।

হাথুরু বলেন, ‘কেউ রান করলে তাকে বিশ্বকাপ স্কোয়াডে বিবেচনায় আনা হবে। রান করা পারফরমারদের দলে থাকার তালিকায় নাম অন্তর্ভুক্তর সম্ভাবনা খুব বেশি থাকবে।’

ব্যাপারটি আরও পরিষ্কার করে বোঝাতে গিয়ে হাথুরু বলে ওঠেন, ‘আপনি যদি আমাদের স্কোয়াড দেখেন, তাহলে দেখবেন আমরা কিছু প্লেয়ারকে ইমার্জিং দলে রেখেছি।’

এশিয়া কাপকে ‘টেস্টিং গ্রাউন্ড’ আখ্যা দিয়ে হাথুরু বলেন, ‘সব দলই এশিয়া কাপে কিছু ক্রিকেটারকে সুযোগ দেবে। যাতে করে তারা নিজেদের ফর্ম দেখাতে পারে। ওদিকে আমাদের একটি গোছানো জাতীয় দল আছে। কাজেই যারা রান করবে তাদের দল নির্বাচনে বিশেষ বিবেচনায় থাকার সমূহ সম্ভাবনা থাকবে।’

বলার অপেক্ষা রাখে না, ইমার্জিং কাপে সৌম্য সরকারের সাথে আরও আছেন জাকির হাসান এবং শেখ মাহদিও। তাদের কেউ একজন রান করে বিশ্বকাপ দলে ঢুকে গেলে অবাক হওয়ার কিছু থাকবে না।

এআরবি/এমএমআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।