১৯৯ করেও মুম্বাইয়ের কাছে গো-হারা হারলো বেঙ্গালুরু

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৩১ এএম, ১০ মে ২০২৩

টি-টোয়েন্টি খেলায় ২০০ রানের লক্ষ্য, বেশ বড়ই। কিন্তু মুম্বাই ইন্ডিয়ান্স এত বড় লক্ষ্য সামনে নিয়ে তুড়ি মেরে উড়িয়ে দিলো রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে। ২১ বল হাতে রেখে ৬ উইকেটে জিতলো রোহিত শর্মার দল।

এতে ১১ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে তালিকার তিন নম্বরে উঠে এসেছে মুম্বাই। সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে বেঙ্গালুরু সাতে।

ঘরের মাঠ ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস জিতে প্রথমে বেঙ্গালুরুকে ব্যাটিংয়ে পাঠায় মুম্বাই। বিরাট কোহলি ফেরেন ব্যক্তিগত ১ রানেই। ১৬ রানে ২ উইকেট হারায় বেঙ্গালুরু।

সেখান থেকে দুই বিদেশি গ্লেন ম্যাক্সওয়েল আর ফ্যাফ ডু প্লেসির ৬২ বলে ১২০ রানের বিধ্বংসী জুটি। ৩৩ বলে ৮ চার আর ৪ ছক্কায় ৬৮ রান করেন ম্যাক্সওয়েল। ৪১ বলে ৫ চার, ৩ ছক্কায় ৬৫ আসে ডু প্লেসির ব্যাট থেকে।

শেষদিকে দিনেশ কার্তিক ১৮ বলে খেলেন ৩০ রানের ক্যামিও ইনিংস। ৬ উইকেটে ১৯৯ রানের বড় সংগ্রহ পায় বেঙ্গালুুরু।

মুম্বাইয়ের অসি পেসার জেসন বেহরেনডর্ফ ৩৬ রান খরচায় নেন ৩টি উইকেট।

১৯৯ করেও মুম্বাইয়ের কাছে গো-হারা হারলো বেঙ্গালুরু

জবাবে দলকে উড়ন্ত সূচনা এনে দেন ইশান কিশান। রোহিত শর্মাকে নিয়ে ২৮ বলে ৫১ রানের ওপেনিং জুটি গড়েন তিনি, যার মধ্যে ৪২ রানই ইশানের। ২১ বল খেলে ৪টি করে চার-ছক্কা হাঁকান এই ওপেনার। রোহিত আউট হন ৮ বলে মাত্র ৭ করে।

তবে এরপর সূর্যকুমার যাদব আর নেহাল ওয়েধেরা রীতিমত তাণ্ডব চালিয়েছেন বেঙ্গালুরু বোলারদের ওপর। ৬৬ বলে ১৪০ রানের ম্যাচ জেতানো জুটি গড়েন তারা।

সূর্য ৩৫ বলেই করে ফেলেছিলেন ৮৩, যে ইনিংসে ৭টি চারের সঙ্গে ৬টি ছক্কা হাঁকান মারকুটে এই ব্যাটার। ৩৪ বলে ৪টি বাউন্ডারি আর ৩টি ছক্কায় ৫২ করেন ওয়েধেরা।

বেঙ্গালুরুর ওয়ানিন্দু হাসারাঙ্গা দুটি উইকেট পেলেও ৪ ওভারে খরচ করেন ৫২ রান। ৩ ওভারে ৩৭ রান দিয়ে ২টি উইকেট নেন বিজয়কুমার ভৈশাখ।

এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।