২৩ রানে ৫ উইকেট হারানো দিল্লি হারিয়ে দিলো টেবিল টপারকে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৪২ এএম, ০৩ মে ২০২৩

অনেক নাটকীয়তার ম্যাচে অবিশ্বাস্য এক জয় পেলো দিল্লি ক্যাপিটালস। পয়েন্ট তালিকার তলানিকে থাকা দলটি ৫ রানে হারিয়ে দিলো টেবিল টপার গুজরাট টাইটান্সকে।

লক্ষ্য ছিল ১৩১ রানের। শেষ ২ ওভারে জয়ের জন্য ৩৩ রান দরকার ছিল গুজরাটের। ১৯তম ওভারে নরকিয়ার শেষ ৩টি বলে পরপর ৩টি ছক্কা মারেন রাহুল তেয়াতিয়া। ওভারে উঠে ২১ রান।

ফলে শেষ ওভারে গুজরাটের দরকার পড়ে ১২ রান, হাতে ৫টি উইকেট। ৫ বলেই ২০ রান করা রাহুল তেয়াতিয়া আর হাফসেঞ্চুরি হাঁকানো অধিনায়ক হার্দিক পান্ডিয়া থাকায় জয়টা কঠিন মনে হচ্ছিল না।

এমন জায়গায় দাঁড়িয়ে ইশান্ত চমক দেখান। তার প্রথম দুই বলে তিন রান নেন হার্দিক, তৃতীয় বলটি ডট। চতুর্থ বলে তেয়াতিয়াকে আউট করে দেন ইশান্ত। ফলে শেষ দুই বলে দরকার পড়ে ৯ রান। রশিদ খান স্ট্রাইকে গিয়ে দুই বলে ৩ রানের বেশি নিতে পারেননি।

ফলে এক প্রান্তে ৫৩ বলে ৫৯ রানে অপরাজিত থেকে যান হার্দিক পান্ডিয়া। ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ৬ উইকেটে ১২৫ রানে থামেই গুজরাট।

২টি করে উইকেট নেন খলিল আহমেদ আর ইশান্ত শর্মা।

এর আগে গুজরাটের মাঠে টস জিতে ব্যাট করতে নেমে মোহাম্মদ শামির বিধ্বংসী বোলিংয়ের মুখে পড়েছিল দিল্লি। ২৩ রানেই তারা হারিয়ে বসেছিল ৫ উইকেট।

সেই ধ্বংসস্তূপে দাঁড়িয়ে লড়াকু এক ইনিংস খেলেন সাত নম্বর ব্যাটার আমান হাকিম খান। ৪৪ বলে ৩টি করে চার-ছক্কায় গড়া তার ৫১ রানের ইনিংসে ভর করেই মান বাঁচায় দিল্লি। এছাড়া ১৩ বলে ২৩ করে রিপাল প্যাটেল। ৮ উইকেটে ১৩০ রানে থামে দিল্লির ইনিংস।

গুজরাট পেসার মোহাম্মদ শামি ৪ ওভারে মাত্র ১১ রান দিয়ে একাই নেন ৪টি উইকেট। ২টি উইকেট শিকার মোহিত শর্মার।

এমএমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।