প্রাইম ব্যাংকের বিপক্ষে ‘বিগ হান্ড্রেড’ বিজয়ের

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৩:৪০ পিএম, ০৪ এপ্রিল ২০২৩

আবারও এনামুল হক বিজয় এবং নাইম শেখের যাদুকরি ব্যাটিং। ধারাবাহিকভাবে ভাল খেলা এবং নিয়মিত রানের ফলগুধারা বইয়ে দেয়া এ দুই আবাহনী ওপেনার আজ প্রাইম ব্যাংকের বিপক্ষে বিকেএসপি ৩ নম্বর মাঠে গুরুত্বপূর্ণ ম্যাচেও রান বন্যায় মাঠ ভাসিয়েছেন।

এনামুল হক বিজয় এবারের লিগে নিজের তৃতীয় ও পরপর দুই ম্যাচে শতরান করেছেন। মঙ্গলবার বিজয়ের ব্যাট থেকে বেরিয়ে এসেছে দেড়শো রানের (১২৭ বলে ১৫৩) রানের বিরাট এক ইনিংস।

আর বাঁ-হাতি নাইম শেখও অল্পের জন্য শতরান করতে পারেননি। মাত্র ৬ রান দূরে থাকতে আউট হয়ে গেছেন তিনি। আবাহনীর এ দুই ওপেনার আজই ৫০০‘র ঘরে পা রাখলেন।

বিজয়ের সংগ্রহ দাড়ালো (১২৩, ৫৪, ১৭, ৩৮, ৮০*, ১০৭, ১৫৩) = ৫৭২। আর বাঁ-হাতি নাইম শেখ-এর সংগ্রহ দাঁড়লো (৮৫, ৪৩*, ১১০*, ৭৪*, ৪৩*, ৫৭, ৯৪) = ৫০৬ রান।

১০২ বলে ৯ বাউন্ডারি ও ৫ ছক্কায় ৯৪ রান করে নাইম যখন আউট হন, তখনো আবাহনী ইনিংসের ১১৩ বল বাকি ছিল। নাইম ও বিজয় প্রথম উইকেটে ৩১.১ ওভারে তুলে দেয়া ১৮৩ রানের ওপেনিং জুটি আবাহনীকে গড়ে দেয়া বিশাল স্কোরের ভিত।

কিন্তু এরপর আফিফ হোসেন ধ্রুব (৪৭ বলে ৫৩) ছাড়া মিডল ও লেট অর্ডারে কেউ বড় ইনিংস খলতে না পারায় আবাহনীর স্কোর সাড়ে তিনশোও পার হয়নি। মোসাদ্দেক হোসেন সৈকত (৭), পাকিস্তানী দানিশ আজিজ (৭), জাকের আলী অনিক (১৬) এবং সাইফউদ্দীন (০) রান করতে পারেননি। তারপরও ৫০ ওভার শেষে আকাশী-হলুদ শিবিরের স্কোর গিয়ে ঠেকে ৩৩৬ (৬ উইকেটে) এ।

আবাহনী: ৩৩৬/৬, ৫০ ওভার (এনামুল হক বিজয় ১৫৩, নাইম শেখ ৯৪ , আফিফ হোসেন ধ্রুব ৫৩, মোসাদ্দেক ৭, দানিশ আজিজ ৭, জাকের আলী অনিক ১৬; রুবেল হোসেন ২/৬৯, করিম জানাত ৪/৬৩)।

এআরবি/আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।