ইন্ডিয়ান মহারাজাসকে হারালো এশিয়ান লায়নস

দলে একজন বাংলাদেশি আছেন যেন ভুলেই গিয়েছিলেন আফ্রিদি!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:০২ এএম, ১১ মার্চ ২০২৩

লিজেন্ডস লিগ ক্রিকেট মাস্টার্সের উদ্বোধনী ম্যাচে ভারতের সাবেক ক্রিকেটারদের নিয়ে সাজানো ইন্ডিয়ান মহারাজাসকে হারালো এশিয়ান লায়নস।

দোহায় শুক্রবার রাতে টি-টোয়েন্টির লড়াইয়ে শহিদ আফ্রিদির দল ৯ রানে হারিয়েছে গৌতম গম্ভীরের ইন্ডিয়ান মহারাজাসকে।

ম্যাচে এশিয়া লায়নসের একাদশে ছিলেন পাকিস্তান এবং শ্রীলঙ্কার চারজন করে ক্রিকেটার। একজন করে ছিলেন বাংলাদেশ, আফগানিস্তান এবং নেপালের।

আরও পড়ুন: হারের পরও অনুশীলনে গুরুত্ব নেই ইংলিশদের!

বাংলাদেশ থেকে একাদশে সুযোগ পান সাবেক বাঁহাতি স্পিনার আবদুর রাজ্জাক, যিনি কিনা লোয়ার অর্ডারে ব্যাটিংটাও মোটামুটি ভালোই পারেন।

কিন্তু বিস্ময়কর ব্যাপার হলো, ম্যাচে শুধু ফিল্ডিংই করানো হয়েছে রাজ্জাককে। না ব্যাটিং, না বোলিং-কোনো জায়গায়ই তাকে সুযোগ দেননি অধিনায়ক আফ্রিদি।

প্রথমে ব্যাট করে উপুল থারাঙ্গার ৩৯ বলে ৪০ আর মিসবাহ উল হকের ৫০ বলে ৭৩ রানের ইনিংসে ভর করে ৬ উইকেটে ১৬৫ রানের সংগ্রহ পায় এশিয়ান লায়নস।

আরও পড়ুন: নেইমারের পায়ে সফল অস্ত্রোপচার

তিলকারত্নে দিলশান ৫, আসঘর আফগান ১, আফ্রিদি ১২, আবদুল রাজ্জাক ৬ রান করে আউট হন। ব্যাটিংয়ে নামার সুযোগ হয়নি বাংলাদেশের আবদুর রাজ্জাকের।

সেটা হয়তো মানা যেতো। কিন্তু আসল দায়িত্ব বোলিংয়ে তাকে এক ওভারও করতে দেবেন না আফ্রিদি! হ্যাঁ, এমনটাই ঘটেছে। বাংলাদেশের একজন ক্রিকেটার যে দলে আছেন, সেটি যেন ভুলেই গিয়েছিলেন এশিয়া একাদশের অধিনায়ক।

আরও পড়ুন: ‘আর্জেন্টিনা ও বাংলাদেশের মানুষ ভাই ভাই’

ইন্ডিয়ান মহারাজাস ৮ উইকেটে ১৫৬ রানেই থেমে যায়। গৌতম গম্ভীর ৩৯ বলে ৫৪, মুরালি বিজয় ১৯ বলে ২৫, মোহাম্মদ কাইফ ২০ বলে ২২, ইউসুফ পাঠান ১০ বলে ১৪ আর ইরফান পাঠান ১০ বলে করেন ১৯ রান।

সোহেল তানভীর ৪ ওভারে ২৭ রান দিয়ে নেন ৩টি উইকেট। ইসুরু উদানা ১ উইকেট নিতে ৩ ওভারে খরচ করেন ২৯ রান। দিলশান ২ ওভারে ১৮, থিসারা পেরেরা ৩.৪ ওভারে ৩০ রান দিয়ে পান একটি উইকেট।

আফ্রিদি নিজে ৪ ওভার বল করে ৩৫ রান খরচ করলেও উইকেটের দেখা পাননি। তারপরও তার একবার মনে হয়নি আবদুর রাজ্জাককে একটি ওভার করতে দেওয়া যেতো!

এমএমআর/জেডএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।