৯ কোটিতে শাহরুখকে জিতে নিলেন প্রীতি জিনতা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৪৯ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০২২

মাত্র ৪০ লাখ রুপি ছিল ভিত্তিমূল্য। সেখান থেকে মূল্যটা উঠতে পারে কতদূর? বড় জোর কয়েকগুণ হতে পারে। কিন্তু মিডল অর্ডার ব্যাটার শাহরুখ খানের জন্য যেভাবে লড়াই চলেছে আইপিএলের নিলামে, তা অবিশ্বাস্য।

তিনটি ফ্রাঞ্চাইজি লড়াই করলো আর হু হু করে উঠলো তার মূল্য। চেন্নাই সুপার কিংস এবং কলকাতা নাইট রাইডার্স লড়াই চালিয়েছে শাহরুখ খানের জন্য।

কিন্তু শেষ পর্যন্ত শাহরুখ খানের এই লড়াইয়ে জিতে গেলেন প্রীতি জিনতা। অর্থাৎ প্রীতির দল পাঞ্জাব কিংস। গত মৌসুমেও পাঞ্জাব কিংসের হয়ে আইপিএলে খেলেছিলেন শাহরুখ।

আইপিএলের ইতিহাসে জাতীয় দলের অভিষেক হয়নি এমন ক্রিকেটারদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ মূল্য পেলেন শাহরুখ। এর আগে কে গৌতম নামে আরেকজন অনভিষিক্ত ক্রিকেটার বিক্রি হয়েছিলেন ৯ কোটি ২৫ লাখ রুপিতে।

চেন্নাই সুপার কিংস প্রথমে ৪০ লাখ রুপিতেই দাম হাঁকিয়েছিল শাহরুখের। দীর্ঘক্ষণ কেউ আর প্যাডল তুলছিল না। মনে হচ্ছিল ৪০ লাখেই বুঝি বিক্রি হবেন তিনি! কিন্তু হঠাৎ করেই প্যাডল তুললো কলকাতা নাইট রাইডার্স। এরপরই দ্রুতগতিতে বাড়তে থাকলো তার মূল্য।

চেন্নাই আর কেকেআরের দাম হাঁকাহাঁকিতে উঠলো ২ কোটি পর্যন্ত। এরপর শুরু হলো চেন্নাই এবং পাঞ্জাব কিংসের মধ্যে লড়াই। দুপক্ষের কেউই ছাড়তে রাজি নয়। দাম উঠলো ৭ কোটি রুপি পর্যন্ত। একপর্যায়ে চলে গেলো ৮ কোটি ৫০ লাখ রুপিতে। কে গৌতমের মূল্য ৯ কোটি ২৫ লাখ রুপির রেকর্ড ভেঙে দেওয়ার উপক্রম। শেষ পর্যন্ত ৯ কোটিতেই থামলেন শাহরুখ। তাকে জিতে গেলো পাঞ্জাব কিংস।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।