ওয়ানডে ক্রিকেটে ৭৫-৮০টি সেঞ্চুরি করবেন কোহলি!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৪৮ এএম, ১৩ আগস্ট ২০১৯

মাত্রই খেলেছেন ২৩৮টি ওয়ানডে ম্যাচ। এরই মধ্যে তার নামের পাশে লেখা হয়ে গেছে ৪২টি সেঞ্চুরি। বিরাট কোহলি যখন ক্যারিয়ার শেষ করবেন, তখন কোথায় গিয়ে থামবেন? ভক্তদের মনে এই প্রশ্ন এখন সব সময়ই জাগরুক। কিন্তু কে দেবে উত্তর? খোদ বিরাট কোহলিও কি জানেন, কোথায় গিয়ে থামবেন তিনি?

তবে একজন উত্তর দিয়েছেন। বিরাটের ক্যারিয়ার বিশ্লেষণ করে তিনি কোথায় থামতে পারেন, সে জবাব আগাম দিয়ে রাখলেন ভারতের সাবেক টেস্ট ব্যাটসম্যান এবং বর্তমানে বাংলাদেশ দলের ব্যাটিং কোচ ওয়াসিম জাফর।

পোর্ট অব স্পেনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১২০ রানের অনবদ্য ইনিংস এবং ক্যারিয়ারের ৪২তম সেঞ্চুরি উপহার দেয়ার পরই টুইট করেন ওয়াসিম জাফর। সেখানেই তিনি ভবিষ্যদ্বানী করে দিলেন, ‘৭৫ থেকে ৮০টি ওয়ানডে সেঞ্চুরি করবেন বিরাট কোহলি।’

টুইট বার্তায় বাংলাদেশ দলের বর্তমান ব্যাটিং কোচ বলেন, ‘১১ ইনিংস বিরতি দিয়ে আবারও স্বাভাবিক অবস্থায় ফিরে এসেছে বিরাট কোহলির ব্যাটিং সার্ভিস। বিরাট কোহলির ব্যাট থেকে বেরিয়ে এলো আরও একটি সেঞ্চুরি। আমার ভবিষ্যদ্বাণী হলো, সে ৭৫ থেকে ৮০টি সেঞ্চুরি পাবে। #কিংকোহলি।’

virat

ভারতের হয়ে মোট ৩১টি টেস্ট খেলেছেন ওয়াসিম জাফর। বিরেন্দর শেবাগ কিংবা দিনেশ কার্তিকের মত ব্যাটসম্যানদের সাথে ইনিংস ওপেন করেছিলেন তিনি। ৩১ টেস্টে দুটি ডাবল সেঞ্চুরি করেছেন তিনি। পেয়েছেন ৫টি সেঞ্চুরি এবং ১১টি হাফ সেঞ্চুরির দেখা । ৩৪.১১ গড়ে তিনি রান করেছেন ১৯৪৪।

ওয়েস্ট ইন্ডিজের ১২০ রান করে বিরাট কোহলি ৪২তম সেঞ্চুরির মাইলফলক স্পর্শ করে ফেলেন। সে সঙ্গে ওয়ানডে রান সংগ্রহকারীদের মধ্যে পেছনে ফেলে দেন সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলিকে। ১১৩৬৩ রান করেছিলেন সৌরভ গাঙ্গুলি। বিরাট কোহলির রান মোট ১১৪০৬ রান। সে সঙ্গে ভারতের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী হয়ে গেলেন তিনি।

৫৯.৯১ গড়ে ১১৪০৬ রান করেছেন বিরাট ২৩৮ ম্যাচে। সর্বোচ্চ রান সংগ্রহকারীর তালিকায় তিনি রয়েছেন ৮ নম্বর স্থানে। ভারতে দ্বিতীয় স্থানে। সবার শীর্ষে রয়েছেন কিংবদন্তী ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার। ৪৬৩ ম্যাচে তিনি করেছেন ১৮৪২৬ রান।

আইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।