বার্নসের সেঞ্চুরিতে কোহলিকে খোঁচা!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:১২ পিএম, ০৩ আগস্ট ২০১৯

চলতি অ্যাশেজ সিরিজের প্রথম ম্যাচের দ্বিতীয় দিনে সেঞ্চুরি করেছেন ইংল্যান্ড ক্রিকেট দলের ওপেনার ররি বার্নস। অথচ তার এ সেঞ্চুরির জন্য কি-না খোঁচা পেতে হলো ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে!

বার্নসের সেঞ্চুরিতে কোহলিকে খোঁচা দিয়ে ভারতীয় ক্রিকেট ভক্ত-সমর্থকদের মধ্যে তোলপাড় তুলে ফেলেছেন নিউজিল্যান্ডের পেস বোলিং অলরাউন্ডার জিমি নিশাম। অনেকেই তার করা মজাটিকে ধরতে না পেরে কঠিন ভাষায় কটাক্ষ পর্যন্ত করছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে বার্নসের সেঞ্চুরির পর মজা করে কোহলিকে খোঁচা দিয়ে নিশাম লিখেন, ‘বিরাট কোহলির পুরো অ্যাশেজ ক্যারিয়ারে যতো রান, তার চেয়ে বেশি রান নিজের প্রথম ইনিংসেই করে ফেললেন ররি বার্নস।’

এ টুইটটি মূলত মজার ছলেই করেছিলেন নিশাম। কেননা অ্যাশেজ সিরিজ হয় ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মধ্যে। তাই ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলির অ্যাশেজে খেলার কোনো সুযোগই নেই। তাই তার অ্যাশেজ ক্যারিয়ার বলতেও কিছু নেই।

কিন্তু নিশামের এ মজা সহজভাবে নিতে পারেনি ভারতের ভক্ত-সমর্থকরা। তারা রীতিমতো কটাক্ষ ও বিদ্রুপে মেতে ওঠে নিশামকে নিয়ে। এদের অনেককেই আবার যথাযথ জবাবও দিয়েছেন কিউই অলরাউন্ডার।

নিশামের টুইটের জবাবে একজন পাল্টা মন্তব্যে লিখেন, কোহলির ক্যারিয়ারে যতোগুলো ওয়ানডে বিশ্বকাপ আছে, পুরো নিউজিল্যান্ডেরও ততোটা নেই। এ মন্তব্যের প্রতিউত্তরে নিজের অবস্থান পরিষ্কার করেন নিশাম।

তিনি লিখেন, ‘আমার মনে হয় না আপনি মজাটা ধরতে পেরেছেন। এখানে মূল বিষয়টা হলো কোহলি কখনোই অ্যাশেজ খেলতে পারবে না। কারণ সে একজন ভারতীয়। তাই ররি বার্নসের সঙ্গে কোহলির অ্যাশেজের রানের তুলনা করাটা আমার জন্য বোকামিই হবে। এটা ছিলো নিছকই কৌতুক।’

এসএএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।