বিনা পয়সায় খেলতে রাজি জিম্বাবুয়ের ক্রিকেটাররা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৫৯ পিএম, ৩০ জুলাই ২০১৯

নিজেদের দেশের ক্রিকেটকে বাঁচিয়ে রাখার জন্য প্রয়োজনে টাকা ছাড়াই খেলতে রাজি জিম্বাবুয়ের ক্রিকেটাররা। দেশটির সিনিয়র এক ক্রিকেটার জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফোকে জানিয়েছেন এমন কথা।

জিম্বাবুয়ের সামনে আপাতত বড় মিশন হিসেবে রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব। সেখানে টাকা না পেলেও খেলতে রাজি এ ক্রিকেটার। তবে শর্ত হিসেবে দিয়েছেন ভবিষ্যতে পারিশ্রমিক পরিশোধ করার নিশ্চয়তা।

নাম প্রকাশে অনিচ্ছুক সে ক্রিকেটার বলেন, ‘যতক্ষণ পর্যন্ত আমরা আশা দেখতে পাবো, দেশের জন্য বিনা পয়সায়ও খেলতে রাজি। আমাদের পরবর্তী এসাইনমেন্ট টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব। আমাদের যদি ভবিষ্যতে পারিশ্রমিক দেয়ার নিশ্চয়তা দেয়া হয়, তাহলে আমরা এখন খেলতে। দেশের ক্রিকেটকে বাঁচিয়ে রাখতে আমরা বাছাইপর্ব খেলতে চাই। তবে পরে হলেও পারিশ্রমিকের নিশ্চয়তা দিতে হবে।’

আইসিসির তরফ থেকে আপাতত নিষিদ্ধ হলেও, জিম্বাবুয়ের নারী এবং পুরুষ ক্রিকেট দল এখনও টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব নিয়েই ভাবছে। তবে নিষেধাজ্ঞা থাকলেও, জিম্বাবুয়ে চাইলে এখন দ্বিপাক্ষিক সিরিজ খেলতে পারবে।

তবে যেহেতু আইসিসি কোনোরুপ আর্থিক সহযোগিতা করবে না, তাই খেলোয়াড়দের খেলতে হবে বিনা পয়সায়। এটি অবশ্য জিম্বাবুয়ের ক্রিকেটারদের জন্য নতুন কিছু নয়। কারণ গত দুই মাসে নেদারল্যান্ডস এবং আয়ারল্যান্ড সফরে ম্যাচ ফির টাকাও পাননি তারা।

এসএএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।