‘ইংল্যান্ডের বিপক্ষে ফাইনালে ঈশ্বরও থাকবে ভারতের সঙ্গে’

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:৩৬ পিএম, ১০ জুলাই ২০১৯

দেখতে দেখতে এখন শেষের পথে ইংল্যান্ড বিশ্বকাপ। প্রথম রাউন্ড শেষ হয়ে এখন চলছে সেমিফাইনালের লড়াই। আজ (বুধবার) ওল্ড ট্রাফোর্ডে ভারত-নিউজিল্যান্ডের মধ্যে চলছে আসরের প্রথম সেমিফাইনাল লড়াই। আগামীকাল বৃহস্পতিবার আরেক সেমিফাইনালে মুখোমুখি হবে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া।

দুই সেমিফাইনালের জয়ী দল মুখোমুখি হবে লর্ডসের ঐতিহাসিক ফাইনাল ম্যাচে। তবে তার আগেই বিভিন্ন ক্রিকেটবোদ্ধারা এই চার দলের মধ্যে বেছে নিয়েছেন দুই ফাইনালিস্টদের নাম। ব্যতিক্রম নন ভারতের হেড কোচ রবি শাস্ত্রীও।

লর্ডসের সেই ফাইনালে ভারত-ইংল্যান্ড একে অপরের মুখোমুখি হোক এমনটাই আশা করছেন তিনি। রাউন্ড রবিন লিগ হওয়ায় এই বিশ্বকাপে প্রথম রাউন্ডেই একে অপরের মুখোমুখি হয়েছে সবাই। নয় ম্যাচে সাত জয় ও এক হার নিয়ে শীর্ষে থেকে সেমিফাইনালে ওঠে ভারত। আসরের সেই একমাত্র হারটি তারা পায় ইংল্যান্ডের বিপক্ষেই। ওই ম্যাচে ইংলিশদের কাছে ৩১ রানে হারে বিরাট কোহলির দল।

সেই ম্যাচে হারের কারণ হিসেবে ঈশ্বরকে দায়ী করছেন রবি শাস্ত্রী। তার মতে, ওই সময় ঈশ্বর ইংলিশদের ড্রেসিংরুমে বসেছিল। তবে ফাইনালে যদি আবারও ইংলিশদের মুখোমুখি হতে হয়, তাহলে সেই ঘটনার আর পুনরাবৃত্তি হবে না বলে জানান তিনি।

রবি শাস্ত্রী বলেন, ‘আমি মনে করি, ঈশ্বর সেদিন ইংল্যান্ডের ড্রেসিংরুমে ছিল। আশা করছি পরবর্তীতে যদি আমরা ইংল্যান্ডের বিপক্ষে খেলি তাহলে ঈশ্বর আমাদের ড্রেসিংরুমে বসবে।’

তবে এখন পর্যন্ত ফাইনাল নিশ্চিত হয়নি কোনো দলের। ওল্ড ট্রাফোর্ডের ভারত-নিউজিল্যান্ড ম্যাচটি বৃষ্টির কারণে মাত্র অর্ধেকই খেলা হয়েছে। খেলার বাকি অংশ খেলতে আজ আবারও মাঠে নেমেছে দুই দল।

এএইচএস/এসএএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।