ম্যাথিউজের সেঞ্চুরিতে বিপদ কাটিয়ে লড়াকু পুঁজি শ্রীলঙ্কার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:১৭ পিএম, ০৬ জুলাই ২০১৯

৫৫ রানেই নেই ৪ উইকেট। টপ অর্ডারের ব্যর্থতায় রীতিমত ধুঁকছিল শ্রীলঙ্কা। কিন্তু ভারতীয় বোলারদের তোপ সামলে বিপদের মুখে দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকিয়ে বসেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ। তার এ সেঞ্চুরিতে ভর করেই লিডসে ৭ উইকেটে ২৬৪ রানের সংগ্রহ দাঁড় করিয়েছে লঙ্কানরা।

টস জিতে ব্যাট করতে নেমে শুরু থেকেই স্বস্তিতে ছিল না শ্রীলঙ্কা। কুশল পেরেরার সঙ্গে উদ্বোধনী জুটিতে ১৭ রান তুলতেই সাজঘরের পথ ধরেন অধিনায়ক দিমুথ করুনারত্নে (১০)।

এরপর ব্যর্থতার পরিচয় দেন কুশল পেরেরা (১৮), কুশল মেন্ডিস (৩) আর আভিষ্কা ফার্নান্ডোও (২০)। ৫৫ রানে ৪ উইকেট হারিয়ে বড় বিপদে পড়ে শ্রীলঙ্কা।

সেখান থেকে দলকে টেনে তুলেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ। পঞ্চম উইকেটে লাহিরু থিরিমান্নেকে নিয়ে ১২৪ রানের জুটি গড়েন লঙ্কান সাবেক অধিনায়ক। ৫৩ করে থিরিমান্নে ফেরার পর আরেকটি গুরুত্বপূর্ণ জুটি গড়েন ম্যাথিউজ।

ষষ্ঠ উইকেটে ৭৪ রানের জুটির পর ইনিংসের ৪৯তম ওভারে এসে ম্যাথিউজ নিজেই আউট হয়েছেন। তবে তার আগে দুর্দান্ত একটি সেঞ্চুরি তুলে নিয়েছেন ডান হাতি এ ব্যাটসম্যান। ১২৮ বল মোকাবিলায় তার ১১৩ রানের ইনিংসটি ছিল ১০টি বাউন্ডারি আর ২টি ছক্কায় সাজানো।

শেষদিকে যে মারকুটে ব্যাটিংয়ের দরকার ছিল সে চাহিদা মেটাতে পারেননি ধনঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরারা। পেরেরা তো ২ রান করেই ফিরেন সাজঘরে। ৩৬ বলে ২৯ রানে অপরাজিত থাকেন ধনঞ্জয়া।

ভারতের পক্ষে বল হাতে সবচেয়ে সফল জাসপ্রিত বুমরাহ। ১০ ওভারে মাত্র ৩৭ রান খরচা করে ৩টি উইকেট নেন ডানহাতি এই পেসার।

এমএমআর/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।