শীর্ষে থেকেই বিশ্বকাপ শেষ করবেন সাকিব

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৫০ পিএম, ০৫ জুলাই ২০১৯

সাকিব আল হাসানের ক্যারিয়ারের সেরা বিশ্বকাপের পরিসমাপ্তি ঘটতে যাচ্ছে আজ (শুক্রবার)। এমন কিছু নেই যা তিনি করেননি এইবার। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং-তিন বিভাগেই সমানভাবে অবদান রেখেছেন বাংলাদেশের হয়ে। বিশ্বকাপের শেষটাও রাজকীয়ভাবেই হতে যাচ্ছে তার।

বিশ্বকাপের শুরু থেকেই সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকার শীর্ষে থাকতে অনেক ইদুর-বিড়াল দৌড় খেলেছেন সাকিব। তবে শেষ পর্যন্ত এই আসনটা নিজের দখলে রেখেই বিদায় নেবেন তিনি।

পাকিস্তানের বিপক্ষে মাঠে নামার আগে এই তালিকার শীর্ষ স্থানে পৌঁছাতে সাকিবের দরকার ছিল মাত্র ২ রান। লর্ডসে আজ (শুক্রবার) তা পূরণ করে শীর্ষে উঠে এসেছেন বিশ্বসেরা অলরাউন্ডার। তাতে তিনি হটিয়ে দিয়েছেন ভারতীয় ব্যাটসম্যান রোহিত শর্মাকে।

ইতিমধ্যে আসরে নিজের রান ৫৫০ ছাড়িয়ে গেছেন সাকিব। ৭ ম্যাচ খেলে ৫৪৪ রান নিয়ে দ্বিতীয় স্থানে আছেন রোহিত শর্মা। ৮ ম্যাচে ৫১৬ রান করে তালিকার তৃতীয় স্থানে আছেন অসি ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার।

ব্যাট হাতে শীর্ষে থাকলেও বোলিংয়ে আজ আশানুরূপ পারফরমেন্স করতে পারেননি সাকিব। পাকিস্তানের বিপক্ষে ১০ ওভারে ৫৭ রান দিয়ে কোনো উইকেট ছাড়াই থাকতে হয় তাকে। ফলে আট ম্যাচে ১১ উইকেট নিয়ে বিশ্বকাপ শেষ করতে হবে বিশ্বসেরা অলরাউন্ডারকে।

এএইচএস/এমএমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।