লর্ডসেও বসেছে লাল-সবুজের মেলা

আরিফুর রহমান বাবু
আরিফুর রহমান বাবু আরিফুর রহমান বাবু , বিশেষ সংবাদদাতা লর্ডস, লন্ডন, ইংল্যান্ড থেকে
প্রকাশিত: ০৩:৪০ পিএম, ০৫ জুলাই ২০১৯

ইয়াসির। বয়সটা ৩০ কিংবা ৩৫ হবে। মুখভর্তি দাড়ি আর কালো টি শার্ট পরা এই মানুষটা ছুটে এসেছেন সুদূর প্যারিস থেকে, লন্ডনে আসার কারণটা নিশ্চয়ই কারো অজানা নয়। লর্ডসে আজ লাল-সবুজের জার্সি গায়ে সাকিব-মাশরাফিরা মাঠে নামবে পাকিস্তানের বিপক্ষে। তাদের সমর্থন দিতেই লন্ডন ছুটে এসেছেন এই টাইগার ভক্ত।

বাংলাদেশকে সমর্থন জোগাতে দূর-দূরান্ত থেকে ইয়াসিরের মতো লর্ডসে হাজির হয়েছেন হাজারো বাংলাদেশি। চলতি বিশ্বকাপে বাংলাদেশের সেমিফাইনাল খেলার সম্ভাবনা শেষ হয়ে গেছে ভারতের বিপক্ষে ম্যাচের পরই। এই ম্যাচটা তাই নিয়মরক্ষার। তবুও এই ম্যাচেও বাংলাদেশের ক্রিকেটারদের সমর্থনের কমতি পড়ার কোনো সম্ভাবনা নেই।

Suporter

ম্যাচ শুরু হওয়ার কয়েক ঘণ্টা আগে থেকেই ঐতিহাসিক লর্ডস স্টেডিয়ামের সামনে হাজির হয়েছেন কয়েক হাজার বাংলাদেশি সমর্থক। তাদের সবার গলার ধ্বনিতেই এক আওয়াজ ‘বাংলাদেশ..., বাংলাদেশ...’। হাতে-গায় থাকা রঙও এক। লাল কিংবা সবুজ।

বাংলাদেশ সেমিফাইনাল খেলতে পারলো কি-না এমন প্রশ্ন করতেই উত্তরটা ভেসে এলো, ‘বাংলাদেশ অনেক ভালো খেলেছে’। তাদের কারো কণ্ঠেই প্রিয় দলকে নিয়ে হতাশা নেই, বরং আছে তৃপ্তি আর গর্ব।

Supporter

আজকের ম্যাচে বাংলাদেশের দর্শকদের আরো একটি বিশেষ আয়োজনও আছে। পাকিস্তানের বিপক্ষে ম্যাচটিই বাংলাদেশের জন্য এবারের বিশ্বকাপের শেষ ম্যাচ। এই বিশ্বকাপকে নিজের শেষ বিশ্বকাপ হিসেবে আগেই ঘোষণা দিয়েছেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

এই ম্যাচটিই তাই তার জন্য বিশ্বকাপে শেষ ম্যাচ। মাশরাফির বিশ্বকাপের শেষ ম্যাচে তাই তাকে আড়ম্বরপূর্ণ আয়োজনে বিদায় দিতে প্রস্তুত লর্ডসে বাংলাদেশের ম্যাচ দেখতে আসা দর্শকরা।

এআরবি/এমএইচবি/আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।