ইংল্যান্ড-নিউজিল্যান্ড ম্যাচে দুই দলেরই সমর্থক পাকিস্তান!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:৩৪ পিএম, ০৩ জুলাই ২০১৯

বিশ্বকাপের সেমিফাইনালে যেতে এজবাস্টনে ভারত-ইংল্যান্ড ম্যাচে চোখ ছিল প্রতিটি পাকিস্তান সমর্থকদের। ইতিহাসে প্রথমবারের মতো চিরপ্রতিদ্বন্দ্বি ভারতের জয়ের জন্য প্রার্থনা করতে থাকে তারা। যাতে করে তাদের সেমিফাইনালে যাওয়ার রাস্তাটা সোজা হয়ে যায়।

কিন্তু ওই ম্যাচে ভারতের হারের পর সব আশা ভেস্তে যায় পাকিস্তানিদের। এর কারণে সেমিফাইনালে যেতে হলে নিজেদের শেষ ম্যাচে জয়ের পাশাপাশি ইংল্যান্ড-নিউজিল্যান্ড ম্যাচের ফলাফলের দিকে তাকিয়ে থাকতে হবে তাদের।

তবে দুদিন আগেই ভারতের সমর্থন করা পাকিস্তানের কোচ মিকি আর্থার এবার পল্টি নিলেন। তার মতে, পাকিস্তানের ভাগ্য এখন নিজেদের হাতে ভারতের হাতে নয়। ইংল্যান্ডের বিপক্ষে ভারতের ওই পারফরমেন্স নিয়েও ক্ষুদ্ধ তিনি।

আর্থার বলেন, ‘ভারত যেভাবে খেলেছে, সেটা আমাদের নিয়ন্ত্রণে নেই। অবশ্যই আমি সেই ম্যাচটি খুব ভালোভাবেই পর্যবেক্ষণ করেছিলাম। এবং ভারত আমাকে হতাশ করেছে। কেননা তারা আমাদের জন্য সেমিফাইনালের দরজাটা খুলে দিতে পারত। এখন আমরা চাই শুক্রবারের ম্যাচটা যেন ভালোভাবে কাজে লাগাতে পারি। আমাদের ভাগ্য এখন আমাদের হাতে, ভারতের হাতে নয়।’

পাকিস্তানকে সেমিফাইনালে যেতে হলে শেষ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে জয় ছাড়া কোনো বিকল্প নেই। তবে তার আগে আজ (বুধবার) চেস্টার লি স্ট্রিটে চেয়ে থাকতে হবে ইংল্যান্ড-নিউজিল্যান্ড ম্যাচের উপর। কেননা এই ম্যাচে যদি ইংল্যান্ড জিতে যায়, তাহলে পাকিস্তানের সেমিফাইনালের আশা বলতে গেলে শেষ হয়ে যাবে। তাই এই ম্যাচে নিউজিল্যান্ডের জয়ের আশাই করছেন পাকিস্তান কোচ।

আবার উল্টোটাও করছেন। নিউজিল্যান্ড যদি হেরেই যায়, তবে যেন বড় ব্যবধানে হারে। অর্থাৎ একই ম্যাচে পাকিস্তান আজ দুই দলের সমর্থক।

আর্থার বলেন, ‘আমি আশা করছি নিউজিল্যান্ড যেন আমাদের হয়ে কাজটা করে দেয়। যদি নিউজিল্যান্ড না জিতে, তার পরেও আমরা আশা করছি ইংল্যান্ড যাতে খুব বড় ব্যবধানে জিতে। যাতে করে আমরা নেট রানরেটের হিসাব করে মাঠে নামতে পারব। তবে আমি মনে করি সেটা খুব বেশি হয়ে যেতে পারে।’

এএইচএস/এমএমআর/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।