ক্যারিবীয়দের চেপে ধরেছে লঙ্কানরা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৫৯ পিএম, ০১ জুলাই ২০১৯

বিশ্বকাপে বিদায় ঘণ্টা বাজার পর যেন জেগে উঠেছে শ্রীলঙ্কা। আজ (সোমবার) চেস্টার লি স্ট্রিটে নিয়মরক্ষার ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩৩৮ রানের বড় সংগ্রহ গড়েছে লঙ্কানরা। কঠিন এই লক্ষ্য তাড়া করতে নেমে বর্তমানে ব্যাটিং বিপর্যয় পড়েছে লঙ্কানরা।

দ্বিতীয় ইনিংসের শুরু থেকেই ক্যারিবীয় দুই ওপেনার ক্রিস গেইল ও সুনীল অ্যামব্রিসকে চেপে ধরেন লঙ্কান বোলাররা। যার ফলে উদ্বোধনী জুটিতে এগোতেই পারেননি এ দুই ব্যাটসম্যান। ইনিংসের তৃতীয় ওভারেই দলীয় ১২ রানে লাসিথ মালিঙ্গার বলে উইকেটরক্ষকের হাতে ক্যাচ দেন উইন্ডিজ ওপেনার অ্যামব্রিস।

নিজের পরের ওভারেই আবারও উইন্ডিজ দুর্গে আঘাত হানেন মালিঙ্গা। দলীয় ২২ রানে দুর্দান্ত এক স্লোয়ার ডেলিভারিতে শাই হোপের স্ট্যাম্প উড়িয়ে দেন এই পেসার। ফলে বিপদে পরে ক্যারিবীয়রা।

শুরুর এই বিপর্যয় ধীরে সুস্থে কাটিয়ে উঠার চেষ্টা করেন ক্রিস গেইল ও শিমরন হেটমায়ার। বিপর্যয় সামলে বড় রানের জুটি গড়তে থাকেন তারা। কিন্তু খুব বেশি আর এগোতে পারেননি।

ইনিংসের ১৫ তম ওভারে লঙ্কান বোলার কসুন রাজিথাকে ছক্কা মারার পরের বলেই হাওয়ায় ক্যাচ তুলে দেন গেইল। সহজ এই ক্যাচ ধরতে ভুল করেননি জেফরি ভেন্ডারসে। ফলে ভেঙে যায় ৪৯ রানের এই জুটি।

মালিঙ্গার মতোই রাজিথার পরের ওভারে আবারো উইকেটের দেখা পায় লঙ্কানরা। দুর্দান্ত এক থ্রোতে রান আউট করে ব্যক্তিগত ২৯ রানে শিমরন হেটমায়ারকে প্যাভিলিয়নের পথ দেখান ডি সিলভা। ফলে ৮৪ রানে ৪ উইকেট হারিয়ে আবারো ব্যাটিং বিপর্যয়ে পরে ক্যারিবিয়ানরা।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ২৫ ওভার শেষে ক্যারিবীয়দের সংগ্রহ ৪ উইকেটে ১২৬ রান। অধিনায়ক জেসন হোল্ডার ২১ বলে ২৩ এবং নিকলাস পুরান ২৭ বলে ১৬ রান নিয়ে ব্যাট করছেন। শেষের ২৫ ওভারে তাদের জয়ের জন্য প্রয়োজন ২১৩ রান।

এএইচএস/এসএএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।