বাংলাদেশের বিপক্ষেই সুযোগ পাচ্ছেন জাদেজা!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:০১ পিএম, ০১ জুলাই ২০১৯

গতকাল (রোববার) ইংল্যান্ড-ভারত ম্যাচের ফলাফল কঠিন করে দিয়েছে বিশ্বকাপে বাংলাদেশের সেমিফাইনালে যাওয়ার রাস্তা। এখন বাকি থাকা দুই ম্যাচে জয় ছাড়া কোন বিকল্প নেই টাইগারদের হাতে। তার ওপর চেয়ে থাকতে হবে অনেক সমীকরণের উপর।

বার্মিংহামে গত ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের কাছে ৩১ রানে হারের পর কিছুটা ব্যাকফুটে চলে গিয়েছে ভারত। কেননা আসরে অপরাজিত থাকার ধারাবাহিকতাটা অব্যাহত রাখতে পারেনি তারা।

সেই একই মাঠে আবার আগামীকাল (মঙ্গলবার) বাংলাদেশের মুখোমুখি হতে যাচ্ছে বিরাট কোহলির দল। আর সেই ম্যাচে দলের একাদশে পরিবর্তন আসবে বলে জানিয়েছেন ভারতের ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার।

ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে খুব একটা ভালো পারফরমেন্স করতে পারেননি ভারতের দুই লেগ স্পিনার ইয়ুজবেন্দ্র চাহাল ও কুলদ্বিপ যাদব। দুজনে মিলে ২০ ওভার করে মোট ১৬০ রান দিয়ে উইকেট তুলতে পেরেছেন মাত্র একটি।

তাই তাদের এই খারাপ পারফরমেন্সে কপাল খুলতে যাচ্ছে বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার। বাংলাদেশ ম্যাচের আগে সংবাদ সম্মেলনে ভারতের ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার বলেন, ‘আগামী ম্যাচে বিভিন্ন কম্বিনেশন নিয়ে মাঠে নামতে যাচ্ছি আমরা। উইকেট এবং মাঠের সাইজের ব্যাপারটা নজরে থাকবে, যে কারণে এই ম্যাচে রবীন্দ্র জাদেজাকে সুযোগ দিতে পারি আমরা।’

ইংল্যান্ডের বিপক্ষে হারের জন্য মাঠের সাইজ নিয়ে প্রশ্ন তুলেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। যে কারণে ম্যাচের মধ্যে অনেকগুলো ভুল করে ফেলেছেন তারা। এবার সেই ভুল গুলোকে শুধরে বাংলাদেশের বিপক্ষে নামতে চান সঞ্জয় বাঙ্গার।

তিনি বলেন, ‘উইকেট ও মাঠের সাইজ সম্পর্কে আমরা খুব ভালোভাবেই জানি। ইংল্যান্ডের বিপক্ষে যে ভুলগুলো করেছি তা থেকে শিক্ষা নেওয়ার চেষ্টা করব। সেগুলো চিহ্নিত করে বাংলাদেশের বিপক্ষে আরো ভালো খেলার চেষ্টা করব।’

এএইচএস/এসএএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।