কম্পিউটারের চেয়েও দ্রুত ধোনি : শোয়েব আখতার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:১৫ এএম, ০৭ জুন ২০১৯

সাবেক ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে পছন্দ করেন না এমন মানুষ খুঁজে পাওয়া বেশ দুষ্কর। ভারতকে ২০১১ বিশ্বকাপ এনে দেয়া এই ক্রিকেটার মাঠে ও মাঠের বাইরে নিজের খেলা ও গুণ দিয়ে অর্জন করে নিয়েছেন সবার সম্মান। বনেছেন শ্রদ্ধার পাত্র। এ তালিকা থেকে বাদ যাননি বিশ্বের বড় বড় ক্রীড়া ব্যক্তিত্ব থেকে শুরু করে সকল বোদ্ধারা।

এবার সেই তালিকায় যোগ দিলেন সাবেক পাকিস্তানি ফাস্ট বোলার শোয়েব আখতারও। ধোনিকে নিয়ে তার কণ্ঠেও এবার ঝরল স্তুতি। ভারতীয় উইকেটরক্ষককে নিয়ে তার অভিমত, কম্পিউটারের চেয়েও দ্রুত চলে ধোনির মস্তিস্ক।

সম্প্রতি ইউটিউবের একটি চ্যানেলে সাক্ষাৎকার দেয়ার সময় ধোনি বন্দনায় রাওয়াল পিন্ডি একপ্রেস খ্যাত এ পেসার বলেন, ‘ধোনি কম্পিউটারের চেয়েও দ্রুত। উইকেট নিয়ে কম্পিউটার যত দ্রুত সিদ্ধান্ত জানাতে পারবে; আমার বিশ্বাস ধোনি এর চেয়ে দ্রুত পারবে।’

rahul

এদিকে চারে ব্যাটিং করা লোকেশ রাহুলের প্রশংসাও করলেন শোয়েব। বিশ্বকাপের আগে ভারতীয় টিম ম্যানেজমেন্ট ব্যাটিং অর্ডারের এই জায়গা নিয়ে বেশ চিন্তায় ছিল। তবে রাহুল দূর করেছে সেই দুশ্চিন্তা।

বিশ্বকাপের মতো বড় মঞ্চে সুযোগ পেয়েই সেটাকে কাজে লাগাতে পারায় রাহুলের উপর তুষ্ট শোয়েব, ‘রাহুলকে একজন ক্রিকেটার হিসেবে আমি বেশ পছন্দ করি। আমি মনে করি, সে বিরাট কোহলির পদাঙ্ক অনুসরণ করতে পারবে। ভবিষ্যতে সে এখন দারুণ ব্যাটসম্যান হওয়ার যোগ্যতা রাখে। যখন ওর সঙ্গে আমার দেখা হয়েছিল, আমি ওকে বলেছিলাম- যখন তুমি সুযোগ পাবে না, সেই রাগ ট্রেনিংয়ে ঝাড়বে। ফোকাস হারালে চলবে না। আমি বিশ্বাস করি, তুমি আগামীতে বড় একজন খেলোয়াড় হবে।’

এসএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।