ক্যারিবীয় পেসে কাঁপছে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:৩৫ পিএম, ০৬ জুন ২০১৯

ওয়েস্ট ইন্ডিজের এই দলটাকে ভাবা হচ্ছে বিশ্বকাপের ডার্ক হর্স। তারা যে সত্যিই ডার্ক হর্স, নিজেদের দিনে যে কোনো প্রতিপক্ষকে উড়িয়ে দিতে পারে, তার প্রমাণ দিয়েছে প্রথম ম্যাচেই পাকিস্তানকে বিধ্বস্ত করে।

মূলত পেস দিয়েই পাকিস্তানকে ঘায়েল করেছিল ওয়েস্ট ইন্ডিজ। এবার ক্যারিবীয় পেসের ঝাঁজ দেখছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। ৩৮ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে বসেছে তারা। এই রিপোর্ট লেখা পর্যন্ত পাওয়ার প্লে'র প্রথম ১০ ওভার শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৪ উইকেটে ৪৮ রান।

ট্রেন্ট ব্রিজে টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই ক্যারিবিয় বোলিং তোপে পড়েছে অস্ট্রেলিয়া। ইনিংসের তৃতীয় ওভারে প্রথম উইকেট হারায় দলটি।

ওসানে থমাসের বলে উইকেটরক্ষক শাই হোপের ক্যাচ হয়ে ফেরেন ওপেনার অ্যারন ফিঞ্চ (৬)। এরপর আরেক ওপেনার ডেভিড ওয়ার্নারকেও (৩) হারিয়ে বসে অস্ট্রেলিয়া।

উসমান খাজা দেখেশুনেই খেলছিলেন। কিন্তু আন্দ্রে রাসেলের বলে উইকেটের পেছনে শাই হোপের দুর্দান্ত এক ক্যাচ হন তিনি (১৩)। এরপর গ্লেন ম্যাক্সওয়েল ফেরেন নিজের ভুলে। নিজের দ্বিতীয় বলেই শেলডন কট্রেলকে পুল করে বসেন মারকুটে এই ব্যাটসম্যান।

রানের খাতা খোলার আগেই শর্ট বলের ফাঁদে ধরা পড়েন ম্যাক্সওয়েল। পুলটা ব্যাটের কানায় লেগে ভেসে যায় বাতাসে, শাই হোপের সেটা গ্লাভসবন্দী করতে একদমই কষ্ট হয়নি।

এমএমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।