বিশ্বকাপের প্রথম ম্যাচেই বিরল এক রেকর্ডের সামনে দাঁড়িয়ে সাকিব

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:০৬ পিএম, ০২ জুন ২০১৯

বিশ্বকাপে নিজেদের সাকিব আল হাসানের সামনে বিরল এক রেকর্ডের হাতছানি। এর জন্য শর্ত হলো একটি মাত্র উইকেট পেতে হবে তাকে। তাহলেই ক্রিকেট ইতিহাসে বিরল সেই সম্মানের সর্বোচ্চ চূড়ায় পৌঁছে যাবেন তিনি।

ওয়ানডে ক্রিকেটে পাঁচ হাজারের বেশি রান এবং ২৫০ উইকেট রয়েছে কেবল চারজনের। সেই তালিকায় যুক্ত হতে সাকিবের প্রয়োজন আর মাত্র এক উইকেট। তাহলেই ওয়ানডে ক্রিকেটে পঞ্চম ক্রিকেটার হিসেবে ৫ হাজার রান এবং আড়াইশো উইকেটের মালিক হয়ে যাবেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

পাকিস্তানের আবদুল রাজ্জাক (২৩৪ ম্যাচ), দক্ষিণ আফ্রিকার জ্যাক ক্যালিস (২৯৬ ম্যাচ), শহিদ আফ্রিদি (২৭৩ ম্যাচ) এবং সনাৎ জয়সুরিয়া (৩০৪ ম্যাচ)- এই চারজনই কেবল ওয়ানডে ক্রিকেটে আড়াইশ’র বেশি উইকেট এবং ৫ হাজারের বেশি রানের মালিক।
তবে, একটি মাত্র উইকেট পেলেই সাকিব আল হাসান এই চারজনের সঙ্গে শুধু পঞ্চম ব্যক্তিই হবেন না, উঠে যাবেন শীর্ষেও। সেটা হলো এই চারজনের তুলনায় দ্রুততম সময়ের মধ্যে এই উচ্চতায় পৌঁছাবেন সাকিব। মাত্র ১৯৯ ম্যাচে এই রেকর্ডের চূড়ায় উঠবেন তিনি।

১৯৮ ম্যাচে ৩৫.৭৩ গড়ে সাকিবের রান ৫৭১৭। সেঞ্চুরি ৭টি। হাফ সেঞ্চুরি ৪২টি। সর্বোচ্চ স্কোর অপরাজিত ১৩৫। উইকেট নিয়েছেন ২৪৯টি। গড় ২৯.৯৫। সেরা বোলিং ৪৭ রানে ৫ উইকেট। ৫ উইকেট নিয়েছেন ১ বার, ৪ উইকেট ৮ বার।

আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।