ক্যারিয়ার সফল কিন্তু বিশ্বকাপে ব্যর্থ একাদশে হাবিবুল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:২৮ পিএম, ৩০ মে ২০১৯

প্রায় সব আলোচনাতেই বলা হয় বিশ্বকাপের সেরা একাদশের কথা, যারা বাজিমাত করেছেন ক্রিকেটের বিশ্ব আসরে। কিন্তু কখনোই তেমনভাবে বলা হয় না তাদের কথা, যাদের সামর্থ্য ছিলো বিশ্বমঞ্চে নিজেদের বড় করে তোলার। কিন্তু পারেননি নিজেদের মেলে ধরতে।

ক্রিকেটভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফো তুলে ধরেছে তাদেরই নাম, যাদের সামর্থ্য ছিলো বিশ্বকাপেও দুর্দান্ত খেলার, নিজ দেশকে আরও বেশি কিছু দেয়ার। কিন্তু শেষমেশ বিশ্বকাপের আসরটা তাদের কাছে পরিণত হয়েছে ভয়ঙ্কর এক আসরে।

এমন এগারো ক্রিকেটারকে নিয়ে গড়া একাদশে রয়েছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমনও। এই একাদশে বেশিরভাগ ক্রিকেটারই এশিয়ান। বাংলাদেশের হাবিবুল ছাড়াও, ভারত ও পাকিস্তান থেকে রয়েছেন ২ জন করে। শ্রীলঙ্কা থেকেও রয়েছেন একজন।

এ একাদশের অধিনায়কত্ব দেয়া হয়েছে অস্ট্রেলিয়ার কিংবদন্তি অধিনায়ক অ্যালান বোর্ডারকে। তার অধীনেই প্রথমবারের মতো বিশ্বকাপ জিতেছিল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। কিন্তু বোর্ডার নিজে ব্যাট হাতে ব্যর্থ থাকায় ঠাই হয়েছে নিজেদের মেলে ধরতে ব্যর্থ হওয়া একাদশে।

বিশ্বকাপে নিজেদের মেলে ধরতে ব্যর্থ হওয়া একাদশ

নাসির জামশেদ (পাকিস্তান), রমেশ কালুভিতরানা (শ্রীলঙ্কা), হাবিবুল বাশার সুমন (বাংলাদেশ), ইনজামাম উল হক (পাকিস্তান), অ্যালান বোর্ডার (অধিনায়ক, অস্ট্রেলিয়া), কেইথ আর্থুরটন (ওয়েস্ট ইন্ডিজ), মনোজ প্রভাকর (ভারত), জন ব্রেসওয়েল, টনি সুজি (কেনিয়া), শ্রিনি ভেঙ্কাটরাঘবন (ভারত) এবং জেমস অ্যান্ডারসন (ইংল্যান্ড)।

এসএএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।