সেঞ্চুরি জুটির পর রয়-রুটের বিদায়

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০৫ পিএম, ৩০ মে ২০১৯

শুরুর ধাক্কা সামলে এগিয়ে যাওয়াটা গুরুত্বপূর্ণ। সে কাজটাই সুন্দরভাবে করে নিলেন জেসন রয় আর জো রুট। দু’জনের হাফ সেঞ্চুরিতে ভর করে ১ উইকেট হারিয়ে ইংল্যান্ডের রান ১০০ পার হয়ে গেছে।

ইনিংসের দ্বিতীয় বলেই ইমরান তাহিরের এক ঘূর্ণিতে উইকেট হারাতে বাধ্য হন জনি বেয়ারেস্ট। বিশ্বকাপের আগে দুর্দান্ত ফর্মে ছিলেন এই ওপেনিং ব্যাটসম্যান। তার ঝড়ো ব্যাটিংয়েই বড় স্কোরের রসদ তৈরি হতো ইংলিশদের। কিন্তু তিনিই কি না আউট হয়ে গেলেন কোনো রান না করে।

প্রথম ওভারের দ্বিতীয় বলেই উইকেট হারানোর ফলে কিছুটা তো চাপে পড়ে যায় ইংল্যান্ড। কিন্তু সেই চাপকে পুরোই থোড়াই কেয়ার করলেন আরেক ওপেনার জেসন রয় এবং ওয়ান ডাউনে নামা ব্যাটসম্যান জো রুট।

দু’জনই করলেন হাফ সেঞ্চুরি। ১০৬ রানের জুটি গড়ার পর বিচ্ছিন্ন হন তারা দু’জন। ৫৩ বলে অবশেষে ৫৪ রান করে আউট হন জেসন রয়। আন্দিল পেহলুকাইয়োর বলে সামনে এগিয়ে এসে জোরালো শট খেলতে যান রয়। কিন্তু বল ব্যাটের কানায় লেগে উঠে যায় উপরে। কল ধরেন ডু প্লেসি। আউট হওয়ার আগে ৮টি বাউন্ডারির মার মারেন জেসন রয়।

এরপর কিন্তু বেশিক্ষণ টেকেননি আরেক হাফ সেঞ্চুরিয়ান জো রুটও। কাগিসো রাবাদার বলে ব্যাকওয়ার্ড পয়েন্টে ক্যাচ দিয়ে বসেন রুট। সেটিকে তালুবন্দী করতে বিলম্ব করেননি জেপি ডুমিনি।

এ রিপোর্ট লেখার সময় ইংল্যান্ডের রান ৩ উইকেট হারিয়ে ১১২। ওভার শেষ হয়েছে ২০টি। ৪ রান নিয়ে ব্যাট করছেন ইয়ন মরগ্যান। তার সঙ্গী বেন স্টোকস রয়েছেন ১ রান নিয়ে।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।