বিশ্বকাপে ইংল্যান্ডকেই ‘হট ফেবারিট’ মানছেন অসি কোচ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৫০ এএম, ১৯ মে ২০১৯

বিশ্বকাপের এবারের আয়োজক ইংল্যান্ড। প্রথমবারের মতো ক্রিকেটের বিশ্ব আসরের শিরোপা জয়ের সম্ভাবনায় তারাই এগিয়ে অন্য যেকোনো দলের চেয়ে।

বহু ক্রিকেট বোদ্ধাই মনে করছেন, দুর্দান্ত ফর্মে থাকা ইংল্যান্ড নিজেদের ঘরেই রেখে দেবে বিশ্বকাপ ট্রফিটা। ঘরের মাঠে খেলার বাড়তি সুবিধা তো সেই সম্ভাবনার পালে জোর হওয়া দিচ্ছেই। এদিকে বাকিদের মতো ইংল্যান্ডকে বিশ্বকাপের আসল দাবিদার মানলেন অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গারও।

আজ (রোববার) অসি কোচ প্রশংসায় ভাসিয়েছেন চিরপ্রতিদ্বন্দ্বী ইংলিশ দলকে। ক্রিকেট অস্ট্রেলিয়াকে দেয়া এক সাক্ষাৎকারে সাবেক অস্ট্রেলিয়ান তারকা বলেন, 'তারা (ইংল্যান্ড দল) কী দুর্দান্ত ক্রিকেটই না খেলেছে, তাই না? সত্যিকার অর্থেই ইংল্যান্ড এই বিশ্বকাপের হট ফেবারিট। কারণ নিজেদের ঘরের মাঠে বিশ্বকাপ খেলবে থ্রি-লায়ন্সরা। সেই সঙ্গে যোগ্য দল হিসেবেই র‍্যাংকিংয়ের শীর্ষে রয়েছে তারা।'

অস্ট্রেলিয়া-ইংল্যান্ড ক্রিকেট দলের মধ্যে সবসময়ই সাপে-নেউলে সম্পর্ক বিরাজমান। প্রতিপক্ষ তাই উড়ন্ত ফর্মে থাকলেও মাঠের লড়াইয়ের জন্য মুখিয়ে আছেন অসি বস। ইংল্যান্ডের মোকাবেলা করতে উদগ্রীব ল্যাঙ্গার বলেন, 'আমরা তাদের বিরুদ্ধে লড়াই করার জন্য মুখিয়ে আছি। প্রতিনিয়ত আমাদের মধ্যে প্রতিযোগিতা চলে আসছে। এটাই এখন দেখার বিষয় বিশ্বের সেরা দলের বিপক্ষে আমরা কেমন খেলি!'

২০১৫ বিশ্বকাপের পর থেকে সপ্তম আসমানে রয়েছে ইংল্যান্ড ক্রিকেট দল। সেবার বাংলাদেশের কাছে হেরে লজ্জাজনক বিদায়ের পর থেকেই ধারাবাহিকভাবে ভালো ক্রিকেট উপহার দিয়ে আসছে ইয়ন মরগ্যানের দল। আক্রমণাত্মক ক্রিকেটের নতুন এক উদাহরণ সৃষ্টি করেছে তারা।

এরপরও অবশ্য ইংলিশ দলের নয় নিজেদের ফর্মুলার উপরই আস্থা রাখছেন ওয়ার্নার-স্মিথদের কোচ। তিনি মনে করেন নিজেদের মতো করে খেলেই সফল হবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। তবে ইংল্যান্ড ও ভারতের বিপক্ষে লড়াই যে খুব কঠিন হবে তাও মানেন ল্যাঙ্গার।

এ ব্যাপারে তার মত, 'শেষ ১২ মাস ধরে আমরা অনেক কথা শুনে এসেছি। তবে আমরা দেখিয়েছি, যদি নিজেদের কৌশলে আমরা দৃঢ়প্রতিজ্ঞ থাকি তবে আমরা সফল হতে পারবো। তবে যখন আমরা ইংল্যান্ড ও ভারতের মোকাবেলা করবো তখন বিষয়টা কঠিন হবে আমাদের জন্য। তাদের জন্য আমাদের প্রস্তুত থাকতে হবে। আমাদের পরিকল্পনা পরিস্কার। আমরা যদি আমাদের মতো করে খেলতে পারি তবে সফলতা আসবেই। আর তা আমরা ভারত ও পাকিস্তানের বিপক্ষে ইতোমদ্ধেই করে দেখিয়েছি।'

এসএস/এসএএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।