আইপিএল শেষ রাবাদার, শঙ্কায় বিশ্বকাপ!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:৪২ পিএম, ০৩ মে ২০১৯

পিঠের ইনজুরির কারণে আইপিএল মৌসুম শেষ হয়ে গেল দিল্লি ক্যাপিট্যালসের দক্ষিণ আফ্রিকান পেসার কাগিসো রাবাদার। বিশ্বকাপ ক্রিকেট সন্নিকটে থাকায় দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে যতদ্রুত সম্ভব দেশে ফেরার আদেশ দেয়া হয়েছে।

চলতি আইপিএলে এখনো পর্যন্ত ১২ ম্যাচ খেলে টুর্নামেন্টের সর্বোচ্চ ২৫ উইকেট নিয়েছেন রাবাদা। তার দল প্লে-অফ নিশ্চিত করে ফেলায় আরও অন্তত ৪টি ম্যাচে খেলার সুযোগ পেতেন রাবাদা, ভেঙে দিতে পারতেন আইপিএলের এক আসরে ডোয়াইন ব্রাভোর নেয়া সর্বোচ্চ ৩২ উইকেটের রেকর্ড।

কিন্তু গত রোববার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে ম্যাচের পর পিঠে অস্বস্তি অনুভব করায়, বুধবার চেন্নাই সুপার কিংসের ম্যাচে খেলতে পারেননি রাবাদা। পরে তার পিঠের স্ক্যান করে সে রিপোর্ট পাঠানো হয় দক্ষিণ আফ্রিকান বোর্ডের কাছে। যা দেখে রাবাদাকে দেশে ফেরার নির্দেশ দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড।

যে কারণে আইপিএলের পরবর্তী ম্যাচগুলো আর খেলা হবে না ডানহাতি এ তরুণ পেসারের। দিল্লি ক্যাপিট্যালসের দেয়া এক বার্তায় রাবাদা বলেন, ‘টুর্নামেন্টের এ অবস্থায় দিল্লি ক্যাপিট্যালসকে ছেড়ে যাওয়া অনেক কঠিন আমার জন্য। কিন্তু বিশ্বকাপের মাত্র এক মাস বাকি। তাই আমাকে সিদ্ধান্তটি নিতেই হয়েছে। দিল্লির হয়ে মাঠ এবং মাঠের বাইরে অসাধারণ সময় কাটিয়েছি। আমি বিশ্বাস করি আমাদের দল এবার শিরোপা জিততে পারবে।’

রাবাদার ইনজুরির মাধ্যমে চলতি আইপিএলে দক্ষিণ আফ্রিকান পেসারদের ইনজুরির সংখ্যা বেড়ে দাঁড়ালো চারে। টুর্নামেন্টের মাঝপথে খেলতে এসে ইনজুরিতে ফিরতে হয়েছে ডেল স্টেইনকে। অন্যদিকে লুঙ্গি এনগিডি এবং এনরিচ নর্তজে টুর্নামেন্ট শুরুর আগেই ছিটকে গেছেন একই কারণে।

এসএএস/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।