নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তি হারালেন কোরি এন্ডারসন

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৩১ এএম, ০৩ মে ২০১৯

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের আসন্ন মৌসুমের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন বাঁহাতি পেস বোলিং অলরাউন্ডার কোরি এন্ডারসন। ২০১৯-২০২০ মৌসুমের জন্য তিনি আর জাতীয় দলের সঙ্গে চুক্তিভুক্ত নন।

এন্ডারসন ছাড়াও চুক্তি হারিয়েছেন আরও দুই ক্রিকেটার। ডানহাতি গতিতারকা অ্যাডাম মিলনে এবং বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার জর্জ ওয়ার্কার।

এ তিনজনের বদলে চুক্তিতে ঢুকে গেছেন পেস বোলিং অলরাউন্ডার জিমি নিশাম, উইকেটরক্ষক ব্যাটসম্যান টম ব্লান্ডেল এবং তরুণ ব্যাটসম্যান উইল ইয়ং। এদের মধ্যে নিশাম এবং ব্লান্ডেল রয়েছেন কিউইদের বিশ্বকাপগামী স্কোয়াডেও।

এদিকে বিশ্বকাপ দলে ব্লান্ডেলের কাছে জায়গা হারানো উইকেটরক্ষক ব্যাটসম্যান টিম সেইফার্ট, অল্পের জন্য সুযোগ পাননি কেন্দ্রীয় চুক্তিতেও। তবে প্রথমবারের মতো চুক্তি পেলেন ব্লান্ডেল এবং উইল ইয়ং। ফর্মের কারণে গতবছর চুক্তি হারালেও সেটি ফিরে পেয়েছেন নিশাম।

নিউজিল্যান্ড ক্রিকেট দলের নির্বাচক গ্যাভিন লারসেন বলেন, ‘গত মৌসুমটা দারুণ খেলেছে নিশাম। ওয়েলিংটন, নিউজিল্যান্ড এ এবং জাতীয় দলের হয়ে ক্রমেই উন্নতি করে গেছেন তিনি। এছাড়া নিউজিল্যান্ড এ এবং সেন্ট্রাল স্ট্যাগের হয়ে অনেক অনেক রান করায় উইল ইয়ংকে দেয়া হয়েছে কেন্দ্রীয় চুক্তি।’

এদিকে ব্লান্ডেলের ব্যাপারে লারসেনের ব্যাখ্যা, ‘আমিরাত সফরে ওয়াটলিংয়ের ব্যাকআপ ক্রিকেটার হিসেবে ব্লান্ডেল খেলেছে। এছাড়া সাম্প্রতিক সময়ে নিউজিল্যান্ড এ দলের হয়ে ভালো খেলেছে এবং বিশ্বকাপ স্কোয়াডেও সুযোগ পেয়েছে। চুক্তিতে তার অন্তর্ভুক্তিটি আমরা ভবিষ্যতের জন্য ইতিবাচক একটি দিক হিসেবে দেখছি।’

২০১৯-২০২০ মৌসুমে নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তি পাওয়া খেলোয়াড়রা

টড অ্যাস্টল, টম ব্লান্ডেল, ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, লকি ফার্গুসন, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, টম লাথাম, কলিন মুনরো, হেনরি নিকলস, জিমি নিশাম, জিত রাভাল, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি, রস টেলর, নেইল ওয়াগনার, বিজে ওয়াটলিং, কেন উইলিয়ামসন এবং উইল ইয়ং।

এসএএস/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।