কোহলির ব্যাঙ্গালুরুকে হারিয়ে প্লে-অফ নিশ্চিত করে ফেললো দিল্লি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪২ পিএম, ২৮ এপ্রিল ২০১৯

টানা দুই ম্যাচ জিতে প্রথমবারেরমত পয়েন্ট টেবিলের তলানী থেকে সাত নম্বরে উঠেছিল বিরাট কোহলির দল রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। যদিও, রাজস্থান তাদেরকে আবারও ঠেলে দিয়েছে তলানীতে।

আজ বিরাট কোহলিদের সামনে সুযোগ ছিল, দিল্লিকে হারিয়ে কেকেআরকে পেছনে ঠেলে আবারও সাত নম্বরে ওঠার। অন্যদিকে নিজেদের মাঠে দিল্লি ক্যাপিটালসের সামনে সুযোগ হচ্ছে, কোহলির ব্যাঙ্গালুরুকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে যাওয়ার।

শেষ পর্যন্ত দিল্লির লক্ষ্যই পূরণ হলো। বিরাট কোহলির রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে ১৬ রানে হারিয়ে দিয়েছে তারা। সে সঙ্গে চেন্নাই সুপার কিংসকে পেছনে ফেলে প্রথমবারেরমত পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এলো দিল্লির দলটি। ১২ ম্যাচে ৮টি করে জয় নিয়ে দিল্লি এবং চেন্নাই- দুই দলেরই পয়েন্ট সমান ১৬ করে। তবে রান রেটে এগিয়ে থেকে দিল্লিই রয়েছে শীর্ষে।

ফিরোজ শাহ কোটলায় টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় দিল্লি ক্যাপিটালস। শিখর ধাওয়ান এবং অধিনায়ক স্রেয়াশ আয়ারের দুর্দান্ত ব্যাটিংয়ের ওপর ভর করে ব্যাঙ্গালুরুর সামনে ১৮৭ রানের বিশাল স্কোর গড়ে তোলে। ৩৭ বলে ৫০ রান করে আউট হন শিখর ধাওয়ান। ৫টি বাউন্ডারির সঙ্গে ২টি ছক্কার মারও মারেন তিনি।

Delhi-1.jpg

শ্রেয়াস আয়ারও খেলেন ৩৭ বল। তিনি করেন ৫২ রান। ২টি বাউন্ডারির সঙ্গে ৩টি ছক্কার মার মারেন তিনি। সেরফানে রাদারফোর্ড শেষ দিকে এসে ১৩ বলে ২৮ এবং অক্ষর প্যাটেল ৯ বলে ১৬ রান করে দিল্লির সংগ্রহকে নিয়ে যান ১৮৭ রানের চূড়ায়।

জবাব দিতে নেমে বিরাট কোহলি আর পার্থিব প্যাটেল মিলে ঝড়ো সূচনা এনে দেন ব্যাঙ্গালুরুকে। ৫.৫ ওভারে ৬৩ রানের জুটি গড়ে এ দু’জন বিচ্ছিন্ন হন। ১৭ বলে ২৩ রান করে আউট হন বিরাট কোহলি। ২০ বলে ৩৯ রান করেন পার্থিব প্যাটেল।

এবি ডি ভিলিয়ার্স আউট হন ১৯ বলে ১৭ রান করে। শিবাম দিউবে করেন ১৬ বলে ২৪ রান। কেনরিক্স ক্লাসেন আউট হন ৩ বলে ৩ রান করে। গুরকিরাত সিং ১৯ বলে ২৭ করে আউট হন এবং মার্কাস স্টোইনিজ ২৪ বলে ৩২ রান করে অপরাজিত থেকে যান।

শেষ পর্যন্ত ব্যাঙ্গালুরুর ইনিংস থেমে যায় ৭ উইকেট হারিয়ে ১৭১ রানে। ম্যাচ শেষে সেরার পুরস্কার জিতে নেন শিখর ধাওয়ান।

আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।