বাংলাদেশ তো বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েই গেছে : অর্থমন্ত্রী

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:৩৯ পিএম, ০২ এপ্রিল ২০১৯

আ হ ম মুস্তাফা কামাল থাকবেন আর সেখানে ক্রিকেট নিয়ে কথা হবে না- তা কি করে হয়? বাংলাদেশের ক্রিকেটের সঙ্গে তার নামটি যে ওতপ্রতোভাবে জড়িত। দেশের ক্রিকেটের অভিভাবক ছিলেন। ছিলেন আন্তর্জাতিক ক্রিকেটেরও (আইসিসি) প্রেসিডেন্ট। ঘরোয়া ক্রিকেটেও তার অবদান অতুলনীয়।

মঙ্গলবার বিকেলে শেরেবাংলা নগরের পরিকল্পনা কমিশনে অর্থমন্ত্রীর কার্যালয়ে গণমাধ্যমকর্মীরা আ হ ম মুস্তাফা কামালকে পেয়ে জানতে চেয়েছিলেন, আসন্ন বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশের সম্ভাবনা নিয়ে। মৃদু হেসে অর্থমন্ত্রী বললেন, ‘এবার ওয়ার্ল্ড কাপে বাংলাদেশ চ্যাম্পিয়ন হয়ে গেছে।’

তার এই কথায় সঙ্গে সঙ্গে চারদিকে হাসির রোল। অর্থমন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল নিজেও হাসতে হাসতে চলে গেলেন অন্য একটি প্রোগ্রামে। এ বিষয়ে আর কোনো প্রশ্ন করার সুযোগই ছিল না তখন গণমাধ্যম কর্মীদের। কিংবা জানা হলো না, কেন তিনি এ কথা বললেন? হয়তো বা মজা করেই বলেছিলেন তিনি।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল গণমাধ্যমে ব্রিফ করছিলেন মোহামেডান স্পোর্টিং ক্লাবের পরিচালনা পর্ষদের সঙ্গে তার আলোচনার বিষয়ে। সেখানেই এক সাংবাদিকের করা শেষ প্রশ্ন ছিল, ‘ক্রিকেট ওয়ার্ল্ড কাপে বাংলাদেশের সম্ভাবনা কেমন?’ শেষ পর্যন্ত তার উত্তর হাস্যরসের সৃষ্টি করেছে মিডিয়া ব্রিফিংয়ে।

এর আগে তিনি মোহামেডানের পরিচালনা পর্ষদ ও গুরুত্বপূর্ণ কয়েকজন স্থায়ী সদস্যের সঙ্গে সভা করেন। সেখানে মোহামেডানের পক্ষ থেকে অর্থমন্ত্রীকে তাদের ৫২ তলা ভবন নির্মাণ পরিকল্পনা বিষয়ে অবহিত করা হয়। এ সভার পরই মোহামেডানের ডাইরেক্টর ইনচার্জ লোকমান হোসেন ভুঁইয়াকে পাশে নিয়ে সভার বিষয়ে ব্রিফ করেন। ব্রিফিংয়ের একদম শেষ পর্যায়ে ছিল বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশের সম্ভাবনার বিষয়ে প্রশ্নটি।

আরআই/আইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।