মাশরাফির বিধ্বংসী বোলিংয়ে আবাহনীর জয়

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৫:৪৮ পিএম, ২৯ মার্চ ২০১৯

বিশ্বকাপের আগে মাশরাফি বিন মর্তুজাকে এমন চেহারায়ই তো দেখতে চেয়েছিলেন টাইগার ভক্ত-সমর্থকরা। বাংলাদেশ দলের অধিনায়ক তিনি। সামনে থেকে তো তাকেই নেতৃত্ব দিতে হবে।

সাভার বিকেএসপির চার নাম্বার মাঠে ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচে মাশরাফি বিন মর্তুজার বিধ্বংসী রূপ দেখল গাজী গ্রুপ ক্রিকেটার্স। নড়াইল এক্সপ্রেসের আগুনে বোলিংয়ে গাজীকে ২৯ রানে হারিয়েছে আবাহনী লিমিটেড। এই জয়ে এখন পয়েন্ট তালিকার শীর্ষে মোসাদ্দেক হোসেনের দল।

আবাহনীর এই জয়ের ভিতটা অবশ্য গড়ে দিয়েছিলেন ওপেনার জহুরুল ইসলাম। তার দুর্দান্ত এক সেঞ্চুরিতে ভর করেই ৬ উইকেটে ২৮৬ রানের বড় পুঁজি দাঁড় করায় দলটি।

১৩৮ বলে ১৪ বাউন্ডারি আর ২ ছক্কায় ১৩০ রানের ঝকঝকে এক ইনিংস খেলেন জহুরুল। সঙ্গে মোসাদ্দেক হোসেনের দায়িত্বশীল ব্যাটিং। ৭৬ বলে ৮ বাউন্ডারিতে ৭১ রান করেন আবাহনী অধিনায়ক। সৌম্য সরকারের ব্যাট থেকে আসে ২৯ রান।

জবাবে ইমরুল কায়েসও দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকান। ১১৮ বলে ১৫ বাউন্ডারি আর ৫ ছক্কায় জাতীয় দলের এই ওপেনার খেলেন ১২৬ রানের ইনিংস। কিন্তু দলকে জয় এনে দিতে পারেননি। মাশরাফি বিন মর্তুজার ভয়ংকর বোলিংয়ে বাকি ব্যাটসম্যানদের কেউ যে তেমন সুবিধা করতে পারেননি। গাজী গ্রুপ অলআউট হয় ২৫৭ রানে।

১০ ওভার বোলিং করে ৪৬ রান খরচায় মাশরাফি একাই নেন ৬টি উইকেট। ২টি উইকেট নেন সাইফউদ্দিন।

আগেরবার ১৬ ম্যাচে ৩৯ উইকেট নিয়ে লিগে সর্বাধিক উইকেট শিকারি ছিলেন মাশরাফি। সেরা বোলিং ফিগার ছিল ৬/৪৪। ৪ উইকেটে পেয়েছিলেন দুইবার, ৫ বা তার বেশি উইকেটের পতন ঘটিয়েছিলেন আরও দুবার। ওয়ানডে ক্যারিয়ারের প্রথম হ্যাটট্রিকের কৃতিত্বও দেখিয়েছিলেন।

এবার নিউজিল্যান্ডের সাথে তিন ওয়ানডের পর ভারতে পরিবারসহ ভ্রমণের পর দেশে দু দিনের নামমাত্র প্রস্তুতিতে প্রিমিয়ার লিগ খেলতে নেমে পড়েন মাশরাফি। যে কারণে নিজেকে ফিরে পেতে ও স্বাভাবিক ছন্দে ফিরতে একটু সময় লেগেছে। ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে প্রথম ম্যাচে ৩৯ রানে ২ উইকেট আর ব্যাট হাতে অপরাজিত ২৬ রান করেছিলেন। পারফরমেন্স বলতে গেলে এই।

তারপর শাইন পুকুর (০/১৪ ), প্রাইম ব্যাংক (০/৫৫ ) ও চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডানের সাথে (০/৫১) টানা তিন ম্যাচে উইকেটই পাননি নড়াইল এক্সপ্রেস। মানে আগের চার ম্যাচে ছিল মোটে ৪ উইকেট। ইকোনমিও তার মানের ছিল না। অবশেষে আজ (শুক্রবার) পঞ্চম ম্যাচে এসে দুরন্ত, দুর্বার চেহারায় দেখা দিলেন মাশরাফি। গাজী গ্রুপের বিপক্ষে আবাহনীর জয়ের নায়ক তিনিই।

এআরবি/এমএমআর/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।