নিউজিল্যান্ডের ইনিংসে রাহীর হানা

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫৭ এএম, ১০ মার্চ ২০১৯

সবুজ ঘাসের উইকেটে নতুন বলে প্রথম স্পেলটা হবে বেশ গুরুত্বপূর্ণ- তা শনিবারই মনে করিয়ে দিয়েছিলেন বাংলাদেশ দলের কোচ স্টিভ রোডস। রোববার বল হাতে নেমে গুরুর কথাই যেনো কাজে লাগালেন ডানহাতি পেসার আবু জায়েদ রাহী।

বাংলাদেশ দল নিজেদের ইনিংসে মাত্র ২১১ রানে অলআউট হলেও উদ্বোধনী জুটিতে এসেছিল ৭৫ রান। কিন্তু নিউজিল্যান্ড পেলো না ভালো শুরু। তাদের ইনিংসের শুরুতেই জোড়া আঘাত হেনেছেন সিলেটের পেসার রাহী। মাত্র ৮ রানেই সাজঘরে ফিরেছেন দুই কিউই ওপেনার টম লাথাম এবং জিত রাভাল।

তৃতীয় সেশনে ব্যাট করতে নেমে শুরু থেকেই আবু জায়েদ রাহী ও ইবাদত হোসেনের বোলিংয়ের বিপক্ষে অস্বস্তিতে ছিলেন রাভাল এবং লাথাম। ইনিংসের পঞ্চম ওভারে লাথামের বেশ কঠিন পরীক্ষাই নেন রাহী। ওভারের শেষ বলে বাঁহাতি এ ওপেনারকে উইকেটের পেছনে ক্যাচে পরিণত করে সাজঘরে পাঠান ২৫ বছর বয়সী এ পেসার। লাথাম করেন ৪ রান।

মাত্র ৫ রানে প্রথম উইকেট হারিয়ে খোলসবন্দী হয়ে যায় নিউজিল্যান্ড। দ্বিতীয় উইকেটে রক্ষণাত্মক ব্যাটিং শুরু করেন কেন উইলিয়ামসন এবং জিত রাভাল। অপরপ্রান্ত থেকে দারুণ লাইন-লেন্থে বোলিং করেন ইবাদত। নবম ওভারে যার ফায়দা নেন রাহী। এবার তিনি সাজঘরে পাঠান আরেক ওপেনার রাভালকে। শর্ট কভারে ক্যাচটি ধরেন সৌম্য সরকার। 

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১০ ওভার শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ ২ উইকেটে ১৬ রান। উইকেটে এসেই জোড়া চার মেরে ৮ রানে অপরাজিত রস টেলর, অধিনায়ক উইলিয়ামসন খেলছেন ১ রান নিয়ে।

এসএএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।