পাকিস্তানের ক্রিকেটে নতুন গতিতারকার আবির্ভাব

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:১৫ পিএম, ০৯ মার্চ ২০১৯

'আসলেন, দেখলেন, জয় করলেন'-পাকিস্তানের ক্রিকেটে মোহাম্মদ হাসনাইনের আবির্ভাবটা কি এমনই! গত মাসেই পাকিস্তান সুপার লিগে (পিএসএল) অভিষেক হলো। দিন কয়েক যেতেই ঢুকে গেলেন অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের দলে।

পিএসএলের অভিষেকে যে একেবারে আহামরি কিছু করে ফেলেছেন, এমনও নয়। এখন পর্যন্ত কোয়েটা গ্ল্যাডিয়টর্সের হয়ে চার ম্যাচে নিয়েছেন ৫ উইকেট। তবে পরিসংখ্যানের আড়ালেও কিন্তু লুকিয়ে থাকে অনেক কিছু। যেটা মাঠে দেখেছেন দর্শকরা।

১৮ বছর বয়সী পাকিস্তানি এই পেসার নিয়মিত বল করতে পারেন ঘন্টায় ১৪০ কিলোমিটারের উপরের গতিতে। এর মধ্যে পিএসএলে বার কয়েক ১৫০ কিলোমিটারও ছাড়িয়েছেন।

পাকিস্তানের সাবেক অধিনায়ক শোয়েব মালিক তো ইতোমধ্যেই সার্টিফিকেট দিয়ে দিয়েছেন, হাসনাইন দলের ভবিষ্যত তারকা হবেন। মালিক বলেন, 'সে খুবই ভালো একজন বোলার। যদি সঠিক দিক নির্দেশনা পায়, তবে পাকিস্তানের সবচেয়ে বড় আশা হতে পারে।'

পাকিস্তানের হায়দরাবাদ থেকে উঠে আসা হাসনাইন বেড়ে উঠেছেন টেপ টেনিস বলে খেলে। ১৩ বছর বয়সে তাকে সিন্ধু ক্রিকেট একাডেমিতে ভর্তি করে পরিবার। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি ডানহাতি এই পেসারকে।

হায়দরাবাদ অনূর্ধ্ব-১৬ দলের হয়ে খেলেছেন, পাকিস্তানের অনূর্ধ্ব-১৬ দলের হয়ে ২০১৬ সালে গেছেন অস্ট্রেলিয়া সফরেও। সেখানে দুটি ওয়ানডেতে চার উইকেট পান হাসনাইন, একটি টি-টোয়েন্টিতে নেন দুই উইকেট।

২০১৬ সালে পিসিবি ক্রিকেট স্টারস অনূর্ধ্ব-১৬ টুর্নামেন্টে চার ম্যাচে ১১ উইকেট নিয়ে আবারও নজর কাড়েন হাসনাইন। সুযোগ পেয়ে যান অনূর্ধ্ব-১৯ দলে। ২০১৬-১৭ মৌসুমে ইন্টার রিজিওন অনূর্ধ্ব-১৯ ওয়ানডে কাপে ৮ উইকেট আর তিনদিনের টুর্নামেন্টে পান ১০ উইকেট।

২০১৬-১৭ এবং ২০১৮ সালে এসিসির অনূর্ধ্ব-১৯ দলেরও অংশ ছিলেন হাসনাইন। এ বছর তো ঢুকে গেলেন সরাসরি জাতীয় দলে। এবার আন্তর্জাতিক আঙিনায় গতিঝড় তোলার অপেক্ষা!

এমএমআর/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।