সপরিবারে ভারত ভ্রমণে মাশরাফি, মাঠে নামবেন কবে?

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:১০ পিএম, ০৪ মার্চ ২০১৯

তামিম ইকবাল, মুশফিকুর রহীম আর সাকিব আল হাসান ছাড়া শেষ পর্যন্ত জাতীয় দলের সব তারকা ক্রিকেটারই এবারের প্রিমিয়ার ক্রিকেট লিগ খেলবেন; কিন্তু নিউজিল্যান্ডের বিপক্ষে যারা টেস্ট স্কোয়াডে আছেন, তাদের কারো পক্ষেই লিগের শুরু থেকে সম্ভব হবে না।

একমাত্র ওয়ানডে সিরিজ শেষে দেশে ফেরা ক্রিকেটারদের পক্ষেই ৮ মার্চ থেকে শুরু হওয়া প্রিমিয়ার লিগের প্রথম থেকে মাঠে নামার সুযোগ আছে। বাকিরা, মানে যারা নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট দলে আছেন, তাদের কারো পক্ষে টেস্ট সিরিজ শেষ হওয়ার আগে দেশে ফেরা সম্ভব নয়। তাই প্রিমিয়ার লিগ শুরু থেকে তাদের খেলার প্রশ্নই আসে না।

তা না হয়, আসে না; কিন্তু যারা ওয়ানডে সিরিজ শেষে দেশে ফিরে এসেছেন- সেই মাশরাফি, রুবেল, সাইফউদ্দীন, সাব্বির আর শফিউলদের কি অবস্থা? তারা কি ৮ মার্চ প্রিমিয়ার লিগের শুরু থেকেই মাঠে নামতে পারবেন?

অগণিত মাশরাফি ভক্ত উন্মুখ হয়ে আছেন তিনি কবে মাঠে নামবেন? এ প্রশ্নের উত্তর জানতে। আবাহনী কোচ খালেদ মাহমুদ সুজন আগেই জানিয়ে রেখেছেন, মার্চের ১০ তারিখের আগে মাশরাফির প্রিমিয়ার লিগ খেলার কোনই সম্ভাবনা নেই। কারণ ১০ মার্চ পর্যন্ত তার ছুটি।

প্রসঙ্গতঃ ফিজিওর সাথে কথা বলে কোচ স্টিভ রোডস ক্রিকেটারদের ছুটির দিনক্ষণ চূড়ান্ত করে দিয়েছেন। কার কতদিন ছুটি এবং কে দেশে ফেরার পর কতদিন বিশ্রাম নিয়ে তারপর প্রিমিয়ার লিগ খেলতে নাসবেন- তা কোচ স্টিভ রোডস ঠিক করে দিয়েছেন। সে অনুযায়ীই ক্রিকেটারদের প্রিমিয়ার লিগ খেলতে হবে। তার অবাধ্য হওয়ার কোনই সুযোগ নেই।

যদিও সাব্বির রহমান এবং সাইফউদ্দীন ওয়ানডে সিরিজ শেষে দেশে ফেরার পরপরই আবাহনীর হয়ে টি-টোয়েন্টি লিগ খেলতে মাঠে নেমেছিলেন। মাশরাফি কবে মাঠে নামবেন?

ভক্তদের এ প্রশ্নর জবাব খুঁজতে গিয়ে জানা গেছে, মাশরাফির মাঠে নামতে নামতে মার্চের মাঝামাঝি লেগে যাবে। শেষ খবর- স্ত্রী, কন্যা ও পুত্রসহ ছুটি কাটাতে ভারত ভ্রমণে গেছেন মাশরাফি। আজই ভারতের উদ্দেশ্যে দেশ ছেড়েছেন তিনি। ফিরবেন ১০ মার্চের পর, ১২ তারিখ নাগাদ।

মাশরাফির এক ঘনিষ্ঠ সূত্রে জানা গেছে, আবাহনীর হয়ে অন্তত তিন ম্যাচ খেলবেন না তিনি। ১২ মার্চ দেশে ফেরার পর কয়েকদিন অনুশীলন করে এরপর আকাশী-হলুদ জার্সি গায়ে মাঠে নামবেন মাশরাফি।

এআরবি/আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।