এবার ওয়ানডে বোলিংয়ে রেকর্ড আফগান মুজিবের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:০৯ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০১৯

আফগানিস্তান, শক্তির বিচারে ছোট দল, কিন্তু বড় বড় রেকর্ড দখলে নেয়াই যেন তাদের নেশা। আয়ারল্যান্ডের বিপক্ষে সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি সিরিজে দলীয় সর্বোচ্চ সংগ্রহের বিশ্বরেকর্ডসহ বেশ কয়েকটি রেকর্ডে নাম লেখান আফগান ক্রিকেটাররা।

১৬২ রান করার পথে হযরতউল্লাহ জাজাই বেশ কয়েকটি রেকর্ড গড়েন, ডাবল হ্যাটট্রিক করে রেকর্ড গড়েন বিশ্ব ক্রিকেটে ইতোমধ্যেই বড় তারকা হিসেবে পরিচিতি পাওয়া রশিদ খান।

এবার আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে রেকর্ড বইয়ে নাম লিখিয়ে ফেললেন আফগানিস্তানের আরেক তরুণ-১৭ বছর বয়সী অফস্পিনার মুজিব উর রহমানও।

আজ দেহরাদুনে আইরিশদের বিপক্ষে বোলিং ওপেন করা মুজিব ১০ ওভারে দিয়েছেন মাত্র ১৪ রান। উইকেট নিয়েছেন ৩টি। ১০ ওভারের কোটায় এই অফস্পিনার তিনটি মেডেন নিয়েছেন, বাউন্ডারি হজম করেন ১টি।

এমন বোলিংয়ে ওয়ানডে ক্রিকেট ইতিহাসে ১০ ওভারের কোটা পূরণ করা স্পিনারদের মধ্যে সবচেয়ে কম রান দেয়ার তালিকায় ছয় নাম্বার অবস্থানে উঠে এসেছেন মুজিব। পেসার, স্পিনার মিলিয়ে ধরলে তার এই বোলিং ইকোনমি ওয়ানডে ইতিহাসের দশম স্থানে।

প্রসঙ্গতঃ ওয়ানডেতে স্পিনারদের মধ্যে সবচেয়ে কম ইকোনমির রেকর্ডটি দখলে ভারতের সুনীল জোশির। ১০ ওভারে মাত্র ৬ রান দিয়ে ৫ উইকেট নেয়ার কৃতিত্ব আছে তার।

এমএমআর/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।